শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
অজুফার রচিত বাবার স্বপ্ন

অজুফার রচিত বাবার স্বপ্ন

কবি অজুফা খাতুন:হাসনা হেনার ঘ্রানে যেমন মনটা ভরে যায়,আজ হাসিনার সুবাস যেন তেমনি ছড়ায়।হাসনা হেনা দেখা নাহি যায়, রাতের অন্ধকারে তবুও সে গন্ধ বিলায় সবার অগচরে।

সারা রাত জেগে জেগে গন্ধ বিলায়,ঘ্রানে তার সবাই যেন মুগ্ধ হয়ে যায়। এমনি করে কাটে দিন মাস ও বৎসর, যুগের চক্রে মাঝখানে সব হলো বেখবর। কান্ডসহ উপড়ে গেলো গাছ ,হয়ে গেলো এ কোন সর্বনাশ।

শাখা আর প্রশাখা প্রায় সবি হলো শেষ ,এমনি অবস্থায় দুটি শাখা রইলো শুধু কোথায় নিরুদ্দেশ।সেথা সকলের অগচরে বড় হতে থাকে দেশের মায়ায় তারা পুর্নঃ ফিরে অসে।

বাস্তবায়ন করতে চায় বাবার স্বপ্ন, তাই স্বদা ভাবতে থাকে কি করি এখন বাবার কথাই ছিলো মেয়ের বড় আক্ষেপ ,তাই দেশ গঠনের কাজে তিনি নিলেন পদক্ষেপ। জাতির পিতার স্বপ্ন ছিলো সোনার বাংলা গড়া উদ্দ্যেগে তার হবেনা কেহ কভু দিশেহারা।

বাবার স্বপ্ন বাস্তবায়ন এইতো মেয়ের পন,হবে সুন্দর দেশ গঠন, আলোয় আলোয়  ভরে দেবে বাংলার প্রতি ঘর সুশিক্ষায় ভরে দেবে সকলের অন্তর।অনাহারে অবহেলায় থাকবে না আর কেউ, বুক ফুলিয়ে চলবে সবাই বইবে সুখের ঢেউ ।

বিশ্বের কাছে প্রশংসিত হবে বাংলাদেশ,গর্ব নিয়ে বাচবে বাংলা রইবেনা আর ক্লেশ ।পিতার স্বপ্ন বাস্তবায়ন করছে এমন মেয়ে,হাসনা হেনার ঘ্রানে দেশ গেছে এখন ছেয়ে,বাংলা এখন স্থান পেয়েছে বিশ্বের দরবারে।

তাই সে গৌরবান্বিত সকলের অন্তরে।দলাদলি,সেতো আছে সব জায়গায় থকবেও তাই নয়লে কি আর ভালো মন্দের বিচার করা যায়।

কবি অজুফা খাতুন শিরোইল কলোনী মোবাইল ০১৭৪৭-২০২৩৮৯

মতিহার বার্তা ডট কম ০৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply