সরকারি বেসরকারি ব্যবস্থাপনায় সৌদিআরব পৌঁছেছেন ২৬ হাজার ৩৩৭ হজযাত্রী

সরকারি বেসরকারি ব্যবস্থাপনায় সৌদিআরব পৌঁছেছেন ২৬ হাজার ৩৩৭ হজযাত্রী

মতিহার বার্তা ডেস্ক : পবিত্র হজ পালনে সৌদি আরব পৌঁছেছেন ২৬ হাজার ৩৩৭ জন বাংলাদেশি হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৩৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ হাজার ৩ জন হজযাত্রী রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৩৫টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩৭টিসহ মোট ৭২টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছান। মঙ্গলবার (৯ জুলাই) ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে মঙ্গলবার হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের মদিনা গমন, বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের চিকিৎসাসেবা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে মক্কাস্থ মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যরা, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন। আলোচনায় হজযাত্রীদের সেবা কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে আলাদা আলাদা কমিটি গঠন করা হয়।

অন্যদিকে মঙ্গলবার সকাল ১০টায় সরকারি ব্যবস্থাপনায় আগত সপ্তম এবং অষ্টম ফ্লাইটের সকল হজযাত্রীরা মক্কা থেকে মদিনার উদ্দেশ্যে যাত্রা করেন। যাত্রাকালে প্রশাসনিক দলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে হজযাত্রীদের বিদায় জানান।

গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

মতিহার বার্তা ডট কম  ১০ জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply