রাজশাহী টিটিসিতে শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ”

রাজশাহী টিটিসিতে শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ”

নিজস্ব প্রতিবেদক : স্কুল ছাত্রীদের উত্যক্ত করাসহ দু’জন ছাত্রীর শরীরে হাত দেয়ায় অভিযোগ উঠেছে কারিগরি প্রশিক্ষন কেন্দ্র রাজশাহী টিটিসি’র এক প্রশিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত মোঃ সাইদুর রহমান টিটিসি’র ড্রাফটিং সিভিলের প্রশিক্ষক।

গতকাল রোববার (২১ জুলাই) দুপুরের আগে ১০ম শ্রেনীর এক ছাত্রীর শরীরে হাত দেন প্রশিক্ষক। এ সময় ওই ছাত্রী তার বাড়িতে গিয়ে বিষয়টি জানায়। পরে ছাত্রীর মা-বাবা ও প্রতিবেশিরা টিটিসি’তে উপস্থিত হয়ে প্রশিক্ষক মোঃ সাইদুর রহমানের উপর চড়াও হয়। পরে অধ্যক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে তারা ফিরে যান।

টিটিসি’র একাধিক ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলে জানা যায়, শিক্ষক মোঃ সাইদুর রহমান সুযোগ পেলেই ছাত্রীদের উত্যক্ত করেন শরীরে হাত দিয়ে কথা বলেন। তাছাড়া তার অচারন ও দৃষ্টিভঙ্গি ছাত্রীরা পছন্দ করেন না।

এ নিয়ে অধ্যক্ষের নিকট নালিশ জানাতে গেলে অধ্যক্ষের রুমের দারোয়ান শহীদুল ইসলাম পলাশ ছাত্রীদের অধ্যক্ষের অফিসে প্রবেশ করতে দেয়না বলেও অভিযোগ করেন ছাত্র-ছাত্রীরা। তারা আরো বলেন, ট্রেড ইনচার্জ দিলরুবা ম্যাডামকে একাধিক বার এ বিষয়ে অবগত করলেও তিনি কখনই তা কর্ণপাত করেননি।

আজ সোমবার ট্রেড ইনচার্জ দিলরুবা বেগমের নিকট জানতে চাইলে ছাত্রীদের অভিযোগের বিষয়টি অস্বিকার করে তিনি বলেন, শিক্ষকের বিষয়টি আমি গতকাল রোবরার ছাত্রীদের মুখে শুনেছি। শরীরে হাত দেয়াকে কেন্দ্র করে ওই দুই ছাত্রীর মধ্যে এক ছাত্রীর পরিবারের লোকজন ও প্রতিবেশিরা স্কুলে এসে প্রশিক্ষকের সাথে মারমুখি আচারন করেছে। পরে সিনিয়র শিক্ষকরা বসে ওই ছাত্রীর পরিবারকে ৫০ হাজার টাকা জরিমানা দিয়ে আপোষ-মিমাংসা করেছে বলে শুনেছি। তবে আমি সেখানে উপস্থিত ছিলাম না বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে অভিযুক্ত প্রশিক্ষক মোঃ সাইদুর রহমানের মুঠো ফোনে ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

টিটিসির অধ্যক্ষ মোঃ আব্দুর রহিম বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে অভিযুক্ত প্রশিক্ষকের বিরুদ্ধে ডিপার্টমেন্টাল ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন, প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন হবে এরুপ কোন কর্মকান্ডকে খাটো করে দেখার কোন সুযোগ নেই। বিস্তারিত পরে জানানো হবে।

মতিহার বার্তা ডট কম – ২২  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply