ফেসবুকে মারাত্মক কুরুচীপূর্ণ মিথ্যা বক্তব্য প্রকাশকারী, ভূয়া মেজর শাকিল আটক

ফেসবুকে মারাত্মক কুরুচীপূর্ণ মিথ্যা বক্তব্য প্রকাশকারী, ভূয়া মেজর শাকিল আটক

এসএম বিশাল: সৌদিআরব থেকে ফেসবুক পেজে মারাত্মক কুরুচীপূর্ণ মিথ্যা,আপত্তিকর ও মানহারীকর বক্তব্য প্রকাশকারী ভূয়া মেজর শাকিলকে আটক করেছে সাইবার পুলিশ সেন্টার সিআইডি।

আটককৃত অপরাধী লক্ষীপুর জেলার রামগঞ্জ থানাধীন টিওরী গ্রামের এনামুল হকের ছেলে ফাহিম উদ্দিন (২২)।  এ বিষয়ে গত ২৫ জুলাই ডিজিটাল নিরাপত্তা আইন মোতাবেক ২০১৮ এর ২১(২)/২৪(২)/২৫(২)/২৯(১)/৩১(২)/৩৫(২) ধারায় রাজধানীর পল্টন মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ৪৬ তারিখ- ২৫/০৭/২০১৯ ।

এ ঘটনায় সাইবার পুলিশ সেন্টার সি আইডি বাংলাদেশ পুলিশে’র পক্ষ থেকে জানা গেছে,

সাইবার পুলিশ সেন্টারের মনিটরিং টিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মনিটরিং করার সময় লক্ষ্যকরে,‍‍‍‍”Mohammad Mazor Shakil”নামক ভূয়া একটি ফেসবুক আইডি হতে বাংলাদেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে কুরুচীপূর্ণ,আপত্তিকর ও মানহানীকর তথ্য প্রকাশ ও প্রচারনা করা হচ্ছে।

মেজর শাকিল নামক ফেসবুক আইডির বিরুদ্ধে প্রযুক্তিগত অনুসন্ধান পরিচালনা করার পর জানা যায় এটি একটি ফেক বা ভুয়া আইডি এবং এটি চালানো হচ্ছে সৌদিআরব থেকে।

গুরুত্ব বিবেচনায় তৎক্ষনাৎ সাইবার পুলিশ সেন্টার যথাযথ মাধ্যমে সৌদিআরবে যোগাযোগ করে অপরাধী সম্পর্কে নিশ্চত হয়। অতঃপর সাইবার পুলিশ সেন্টারের একটি চৌকষ দল উক্ত ভুয়া আইডি পরিচালনাকারীর নাম ঠিকানা এবং সৌদিআরবে তার অবস্থান শনাক্ত করে।

সৌদিআরব পুলিশের সাথে এই সাইবার অপরাধীকে গ্রেফতারের বিষয়ে আলোচনা করা হরে  তারা জানান, ইতোমধ্যেই উক্ত অপরাধী সৌদিআরবের আইন লঙ্ঘন করায় সৌদিআরবের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেফতার করে বাংলাদেশে পাঠিয়ে দেয়। সৌদিআরব থেকে সে বাংলাদেশে এসে আত্মগোপন করে।

পরবর্তী সময়ে অতিঃ বিশেষ পুলিশ সুপার মোঃ খায়রুল আলমের নেতৃত্বে সাইবার পুলিশ সেন্টারের একটি টিম সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা,আপত্তিকর ও মানহারীকর বক্তব্য প্রকাশের অপরাধে তাকে গ্রেফতার করে এবং ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২১(২)/২৪(২)/২৫(২)/২৯(১)/৩১(২)/৩৫(২) ধারা মূলে পল্টন মডেল থানায় মামলা দিয়ে তাকে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরন করে।

মতিহার বার্তা ডট কম  ২৯ জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply