রাবিতে ভর্তি পরীক্ষার আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

রাবিতে ভর্তি পরীক্ষার আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

রবিবার দুপুরে শিক্ষা বাণিজ্যবিরোধী শিক্ষার্থীদের ব্যানারে তারা এ কর্মসূচি পালন করে। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ফারসি বিভাগের শিক্ষার্থী রনজু হাসানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন—ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকী, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের মাসুদ রানা, বাংলা বিভাগের অর্বাক আদিত্য, রসায়ন বিভাগের শাকিল হোসেন প্রমুখ।

আবেদন ফরমের দাম কমানো এবং নতুন নিয়ম পরিবর্তনের দাবি জানিয়ে বক্তারা বলেন, প্রশাসন শুধুই নিজেদের কথা চিন্তা করেছেন। পাবলিক বিশ্ববিদ্যালয়কে তারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরিণত করছে।

গত বছর পাঁচটি ইউনিটে পরীক্ষা হলেও এ বছর তিনটি ইউনিটে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়ে আবেদন ফি বৃদ্ধির সিদ্ধান্ত নেয় ভর্তি কমিটি। একজন ভর্তিচ্ছুকে ৫৫ টাকা দিয়ে প্রাথমিকভাবে আবেদন করতে হবে। আবেদনের পর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য সুযোগপ্রাপ্ত ভর্তিচ্ছুদের তালিকা প্রকাশ করা হবে। তাদের ১ হাজার ৯৮০ টাকা দিয়ে চূড়ান্ত আবেদন করতে হবে।

মতিহার বার্তা ডট কম  ২৯ জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply