জাতীয় শোক দিবসে শহীদদের প্রতি প্রধানমন্ত্রী-স্পিকারের শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে শহীদদের প্রতি প্রধানমন্ত্রী-স্পিকারের শ্রদ্ধা

মতিহার বার্তা ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পিতার সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নেতাকর্মীদের নিয়ে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন তিনি।পরে দলের পক্ষেও শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী।এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীসহ রাষ্ট্রের ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তারা ফুল দেন স্বাধীন বাংলার স্থপতির সমাধিতে।শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী সভাপতিমণ্ডলীর সদস্য শেখ সেলিম বলেন, সময় এসেছে বঙ্গবন্ধুর হত্যার পেছনের কুশীলবদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে সব স্তরের মানুষের ঢল নামে বঙ্গবন্ধু সমাধি সৌধে।এর আগে শোক দিবসের সকালে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময়, মোনাজাতের মাধ্যমে আত্মার শান্তি কামনা করা হয় ১৫ আগস্টে নিহতদের স্মরণে।পরে ভয়াল রাতে হারানো পরিবারের অন্যান্য সদস্যদের শ্রদ্ধা জানাতে বনানী কবরস্থানে যান বঙ্গবন্ধুকন্যা ও সরকার প্রধান শেখ হাসিনা।

মতিহার বার্তা ডট কম – ১৫   আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply