রাজশাহী পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু প্রতিরোধের ১ লক্ষ টাকা আত্মসাত

রাজশাহী পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু প্রতিরোধের ১ লক্ষ টাকা আত্মসাত

পুঠিয়া প্রতিনিধি: পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু প্রতিরোধ মূলক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ১ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

পৌর কর্তৃপক্ষকে দিয়ে কাজ করিয়ে বরাদ্দকৃত টাকা আত্মসাত করার অভিযোগ তুলেন পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি। গত ২৯ সেপ্টম্বর স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্ঠি সেক্টর কর্মসূচীর অন্তর্ভূক্ত কমিউনিটি বেইজ হেলথ কেয়ার (সিবিএইচসি) অপারেশন্যাল প্লানের আওতায় এ টাকা বরাদ্দ দেওয়া হয়। রবাদ্দকৃত টাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ময়লা আবর্জনাসহ ঝোপঝাড় পরিস্কার করা জন্য লাইন ডাইরেক্টর অধ্যাপক ডাঃ মোঃ আবুল হাসেম খান স্বাক্ষরিত একটি পত্র প্রদান করা হয়।

সেই মোতাবেক পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন কাজ করা হয়নি। এছাড়াও তার দপ্তরের কোন কর্মকর্তা কর্মচারী এ বরাদ্দের টাকা খবর জানে না বা কিভাবে এ টাকা খরচ করা হয়েছে তাও তারা জানে না বলে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানাগেছে, গত মাসে থেকে এ পর্যন্ত পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেশ কয়েক জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়। তাদের সকলকে রামেক হাসপাতালে পাঠানো হয়। সেসময় পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু জ্বরের পরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় রোগীদের বাহিরে থেকে পরীক্ষা করতে হয়েছে।

এর পর পৌর প্রশাসন ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে সচেত হওয়ায় পৌরসভার কর্মচারীরা উপজেলার বিভিন্ন ওয়ার্ডে ও পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিস্কার পরিচ্ছন্নতার ও ফগার মেশিন দিয়ে মশা মারা ওষধ ছিটিয়ে দেয়। পরে দৃশ্যমান আর কোন প্রকার পরিস্কার পরিচ্ছন্নতার কাজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করতে দেখা যায়নি বলে এলাবাসী অভিযোগ করেছেন।

এব্যাপারে পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি বলেন, ডেঙ্গু নিধনের জন্য দুই লক্ষ টাকা স্বাস্থ্য অধিদফতর থেকে বরাদ্দ এসেছে বলে আমি জানতে পেরেছি। স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃপক্ষ ডেঙ্গু নিধনের জন্য একটি টাকাও খরচ করেনি বরং আমার লোকজন দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর ও বাইরে পরিস্কার পরিচ্ছন্ন করে দিয়েছি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমা নাহার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে যে টাকা এসেছে তা পরিস্কার-পরিচ্ছন্ন বাবদ নয়। ডেঙ্গু রোগীদের ওষুধ কোন বাবদ।

মতিহার বার্তা ডট কম  ২৬ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply