আর কংগ্রেসে নেই উর্মিলা

আর কংগ্রেসে নেই উর্মিলা

আন্তর্জাতিক ডেস্ক : কংগ্রেস ছাড়লেন উর্মিলা মাতণ্ডকর। দলের মধ্যেকার “কায়েমি স্বার্থ” এবং “নিকৃষ্ট মানের দলীয় কোন্দল”কেই এ ব্যাপারে দায়ী করেছেন অভিনেত্রী তথা রাজনীতিবিদ।

এ বছর লোকসভা ভোটে প্রথমবার মুম্বই উত্তর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান উর্মিলা। এক বিবৃতিতে তিনি বলেছেন, “গত ১৬ অগাস্ট মুম্বই কংগ্রেসের সভাপতি মিলিন্দ দেওরাকে দেওয়া চিঠির পরিপ্রেক্ষিতে বারবার আমার তরফ থেকে চেষ্টা করা সত্ত্বেও কোনও পদক্ষেপ গ্রহণ না করার পরই আমার মাথায় প্রথমবার পদত্যাগের ভাবনা এসেছিল।”

জুলাই মাসে কংগ্রেসের প্রবীণ নেতা সঞ্জয় নিরুপমের সমালোচনা করে একটি চিঠি দিয়েছিলেন উর্মিলা। তার কয়েকদিন আগেই মুম্বই কংগ্রেসের সভাপতিত্ব থেকে পদত্যাগ করেছিলেন দেওরা। এ চিঠি নিয়ে রাজ্য দলে বাগযুদ্ধ শুরু হয়।

১৬ মে দেওরাকে দেওয়া চিঠিতে উর্মিলা তীব্র সমালোচনা করেন সঞ্জয় নিরুপমের দুই ঘনিষ্ঠ সহযোগী সন্দেশ কোণ্ডবিলকর এবং ভূষণ পাটিলের। ওই চিঠিতে তিনি সমন্বয়ের ব্যাপারে দলীয় নেতৃত্বের ব্যর্থতা, তৃণমূল স্তরে কর্মীদের সমাবেশ করা এবং তাঁর নিজের দুই নির্বাচন সহযোগীকে যথাযথ সাহায্য না করার অভিযোগ করেন এই অভিনেত্রী।

দলের কাছে পদত্যাগপত্র দেওয়ার পরই উর্মিলা মাতণ্ডকর তাঁর চিঠি সংবাদমাধ্যমের কাছে ফাঁস করে দেওয়ার ঘটনাকে “বিশ্বাসঘাতকতা” বলে বর্ণনা করেছেন।

তিনি বলেন, “বারবার আমি প্রতিবাদ করা সত্ত্বেও দলের কেউ এ ব্যাপারে ক্ষমা চাননি।”

মুম্বই উত্তর কেন্দ্রে লোকসভা ভোটে খারাপ ফলের পরেও যে ভাবে সে জায়গার দলীয় নেতাদের পুরস্কৃত করা হয়েছে, তারও সমালোচনা করেন উর্মিলা।

“আমার চিঠিতে মুম্বই উত্তর লোকসভা কেন্দ্রে কংগ্রেসের খারাপ ফলের ফলের জন্য দায়ী কয়েকজনের নামের উল্লেখ করা ছিল, কিন্তু তাঁদের কাছ থেকে জবাব চাওয়ার বদলে, তাঁদের পুরস্কৃত করা হয়েছে। এটা স্পষ্ট যে মুম্বই কংগ্রেসের গুরুত্বপূর্ণ পদাধিকারীরা দলের ভাল করতে হয় অক্ষম, নয়ত তাঁরা এ ব্যাপারে আগ্রহী নন।” পদত্যাগপত্রে লিখেছেন উর্মিলা।

মতিহার বার্তা ডট কম  ১০ মেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply