রাজশাহীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন

রাজশাহীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। রাজশাহী সিটি করপোরেশেনের (রাসিক) অর্থায়নে বঙ্গবন্ধুর ম্যুরালটি নির্মাণ করা হবে। রাসিক বলছে, রাজশাহীতে দেশের মধ্যে সর্ববৃহৎ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল হবে এটি। বঙ্গবন্ধুর ম্যুরালটি হবে অন্যতম দৃষ্টিনন্দন ও আকর্ষণীয়।

এ লক্ষ্যে আজ শনিবার বেলা ১১টায় নগরীর সিএন্ডবি মোড়ে ফলক উন্মোচনের মাধ্যমে ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল বাংলাদেশে অনেক আছে। কিন্তু রাজশাহীতে যে ম্যুরাল তৈরি করা হবে, এটি হবে বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ ও সবচেয়ে সুন্দর। দৃষ্টিনন্দন ডিজাইন হবে। দেখে মনে হবে-এইতো বঙ্গবন্ধু, যিনি নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখে দূর থেকে মানুষের মনটা ভরে যাবে। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার নয়, এই কাজের মাধ্যমে আমরা তৃপ্তি পাব। আশা করছি আগামী বছরের ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে এইখানে শ্রদ্ধাঞ্জলি জানানোর মাধ্যমে রাজশাহীতে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উদ্যাপন উৎসব শুরু হবে।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর রহমান বলেন, নগরীর গুরুত্বর্পূণ সড়কের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালটি তৈরি করতে যাচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন। এরপাশে দিয়ে যারা যাবেন, তারাসহ বিশেষ করে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ম্যুরাল দেখতে পাবেন, জাতির পিতার অবদান সম্পর্কে জানতে পারবেন এবং জানার আগ্রহ বাড়বে। এই উদ্যোগের জন্য মাননীয় মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাই।

সিটি কর্পোরেশনের পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, জেলা প্রশাসক হামিদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।

রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, দেশের মধ্যে সবচেয়ে বড় বঙ্গবন্ধুর ম্যুরাল হবে এটি। এই স্থানটি হবে অন্যতম দৃষ্টিনন্দন ও আকর্ষণীয়। বঙ্গবন্ধুর এই ম্যুরাল নির্মাণে প্রায় ৫ কোটি টাকা ব্যয় হবে। 

মতিহার বার্তা ডট কম – ১৪ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply