মোটর শ্রমিক নির্বাচন, ভোটারদের জনপ্রিয়তায় এগিয়ে একই পদ প্রার্থী আদিল-মুঞ্জুর

মোটর শ্রমিক নির্বাচন, ভোটারদের জনপ্রিয়তায় এগিয়ে একই পদ প্রার্থী আদিল-মুঞ্জুর

মোটর শ্রমিক নির্বাচন, ভোটারদের জনপ্রিয়তায় এগিয়ে একই পদ প্রার্থী আদিল-মুঞ্জুর
সড়ক সম্পাদক প্রার্থী অদিল ও মুঞ্জুর

স্টাফ রিপোর্টার, রাজশাহী: আসন্ন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধরন নির্বাচন ৪ অক্টোবর। এই নির্বাচন কে কেন্দ্র করে দেখা দিয়েছে শ্রমিকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

ব্যাপক প্রচার প্রচারনায় নেমেছেন প্রার্থীরা। ভোটাররা নিজেদের প্রার্থীকে নির্বাচিত করার লক্ষে তাদের সহকর্মী ভোটাদের দারে দারে গিয়ে ভোট চাচ্ছেন।

এদিকে  সড়ক সম্পাদক পদে ভোট করছেন মোট ১০ জন প্রার্থী, নির্বাচিত হয়ে জয়ের মালা নিয়ে শ্রমিকদের সেবার শপথ গ্রহন করবেন ৩ জন।

ইতিমধ্যে পরিবহন শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে সড়ক সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী দুই ব্যক্তির নাম, মোঃ আদিল সুর্যমুখী মার্কা ও  প্রাইভেট কার মার্কায় মুঞ্জুর আলীর কথা।

আদিল তিনি সুর্যমুখী প্রতিক নিয়ে ভোট করছেন সড়ক সম্পাদক পদে,পরিবহনে দীর্ঘদিন থেকে নিজেকে জড়িয়ে রেখেছেন। পরপর ৬ বার নির্বাচিত নেতা ছিলেন তিনি।

এক সময় পরিবহনে ডিইটিরত অবস্থায় সড়ক দুর্ঘটানায় নিজের এক পা হারিয়েছেন, সেই থেকে সাধারন শ্রমিকদের মনের মধ্যে জায়গা করে নিয়েছেন আদিল।

দির্ঘদিন নেতা থাকাবস্থায় শ্রমিকদের দুর্ঘটনার কথা শুনলেই দিন নাই রাত নাই এক পা নিয়ে  লাঠির উপর ভর করে বেরিয়ে পড়েন এবং তাদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন। এ থেকে আদিল একটি পরিচিত নাম রাজশাহী জেলা মোটর শ্রমিকদের মাঝে।

অপর দিকে মুঞ্জুর আলী ১৯৮৩ সাল থেকে শ্রমিক সংগঠনের সাথে নিজেকে জরিয়ে রেখেছেন। শ্রমিক এবং মালিকদের সাথে সু সম্পর্ক বজিয়ে রেখেছেন তিনি।

বেকার শ্রমিকদের ক্ষেত্রে মলিকদের সাথে কথা বলে চাকুরির ব্যবস্থা করা,শ্রমিকদের কোনো কারনে চাকুরি চলে গেলে তার পাশে দারানো, আপোদ-বিপদে এগিয়ে যাওয়া, শ্রমিকের ছেলে-মেয়ের বিয়ে-শাদীর বিষয়েও মুঞ্জুর সাহায্য সহযোগিতা করে থাকেন বলে জানিয়েছেন সাধারন শ্রমিকরা।

মুঞ্জুর মিস্টিভাষি একজন ব্যক্তি হিসেবে শ্রমিকদের মাঝে জনপ্রিয়তা অর্জন করেছেন। এ বিষয়ে মুন্জর আলী বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠতায় আমরা ঐক্যবদ্ধ। আমি ১০০ ভাগ আশা বাদি শ্রমিকরা আমাকে ভোট দিয়ে তাদের সেবা করার সুযোগ দিবেন।

মতিহার বার্তা ডট কম  ২৮ মেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply