শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
করোনা আতঙ্ক : মেকআপের ক্ষেত্রেও চাই সতর্কতা

করোনা আতঙ্ক : মেকআপের ক্ষেত্রেও চাই সতর্কতা

মতিহার বার্তা ডেস্ক: করোনা আতঙ্ক বিরাজ করছে চারপাশে। এই ভাইরাসের কোনো প্রতিষেধক এখনো অব্দি আবিষ্কৃত হয়নি। তাই, জনসচেতনতাই এর থেকে দূরে থাকার একমাত্র উপায়। দৈনন্দিন সব কাজেও সচেতনতা অবলম্বন করতে হবে।

যারা বিশেষ কোনো প্রয়োজনে মেকআপ করবেন তারা অবশ্যই এ সময় কিছু বিষয় খেয়াল রাখবেন-

১। মেকআপ লাগানোর আগে হাত আর মুখ ভালোভাবে সাবান ও ফেসওয়াস দিয়ে ধুয়ে নিন।

২। সর্দি বা জ্বর হলে কিছুদিন মেকআপ এড়িয়ে চলুন।

৩। মেকআপের ব্যবহৃত বেশিরভাগ সরঞ্জাম আসে দেশের বাইরে থেকে, তাই সংক্রমিত দেশগুলোর পণ্য এড়িয়ে চলুন। অবশ্যই তারিখ দেখে ব্যবহার করুন।

৪। মেকআপ প্রোডাক্ট কারও সঙ্গে শেয়ার করবেন না।

৫। মেকআপ তোলার ক্ষেত্রেও বাড়তি নজর দিন। যতই ক্লান্ত থাকুন, মেকআপ না তুলে ঘুমাবেন না।

৬। এ সময় পার্লারে গিয়ে মেকআপ করা থেকে বিরত থাকুন।

সবচেয়ে ভালো হয় করোনা ছড়ানোর এই সময় মেকআপ থেকে দূরে থাকলে। ঘরে থাকুন, সাবধানে থাকুন।

মতিহার বার্তা ডট কম –১৯ মার্চ, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply