রুয়েটের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস ২০২০ পালিত

রুয়েটের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস ২০২০ পালিত

রুয়েটের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস ২০২০ পালিত

রুয়েট প্রতিনিধি : আজ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী । দিনটি বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালিত হয়। “বিশ্ববিদ্যালয় দিবস-২০২০” রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) আজ নানান কর্মসুচির মধ্য দিয়ে পালন করে।

আজ মঙ্গলবার (১সেপ্টেম্বর) সকাল ১০ঃ০০ ঘটিকায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ । এরপর সকাল ১০.১০ ঘটিকায় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ ফেস্টুন ও বেলুন উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। সকাল ১০ঃ২০ ঘটিকায় অত্র বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, ভার্চুয়াল প্লাটফর্মে শিক্ষার্থীদের অংশগ্রহণে Poster Presentation and Innovation Project Idea Contest অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে অত্র প্রতিষ্ঠানের বিভিন্ন ভবনে সৌন্দর্য বর্ধন ও লাইটিং করা হয়। এছাড়াও বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে রুয়েটের অগ্রযাত্রা ও দেশ জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসুচিতে আরোও উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন , বিশ্ববিদ্যালয় দিবস-২০২০ উদযাপন কমিটির সভাপতি এবং পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, প্রফেসর মোঃ ইকবাল মতিন, ইসিই অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম সরকার, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক ড. মিয়া মোঃ জগলুল সাদত, আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. এস.এম জহুরুল ইসলাম, রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ ড. মোঃ আলী হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ,অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, রুয়েট ছাত্রলীগের সভাপতি মোঃ নাঈম রহমান নিবিড় , রুয়েট কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দূল্লাহ আল মামুন শুভ সহ প্রমুখ।

মতিহার বার্তা ডট কম: ০১ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply