রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে রাতভর নির্যাতন: স্বামী শ্রী:ঘরে

রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে রাতভর নির্যাতন: স্বামী শ্রী:ঘরে

রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে রাতভর নির্যাতন: স্বামী শ্রী:ঘরে
রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে রাতভর নির্যাতন: স্বামী শ্রী:ঘরে

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী নগরীতে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে রাতভর নির্যতনের অভিযোগে মো. ফিরোজ (৩৩) নামের এক স্বামীর বিরুদ্ধে নগরীর চন্দ্রিমা থানায় মামলা দায়ের করেছে গৃহবধূ মোছা. শিল্পি আক্তার (২৭)। এ ঘটনায় পাষন্ড স্বামী ফিরোজকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

এজাহারের বরাত দিয়ে জানা যায়, চন্দ্রিমা থানাধিন আসাম কলোনী এলাকার শিল্পি আক্তারের সাথে একই থানার চন্দ্রিমা থানাধিন মো. ফজলুল হকের ছেলের সাথে (২৯ মার্চ ২০১৮) সালে বিবাহ্ হয়।

বিবাহের পর থকেই যৌতুক লোভী শাশুড়ী মোছা. ফরিদা বেগম ও শশুর ফজলুল হক ও স্বামী ফিরোজ ৫লক্ষ টাকা যৌতুকের দাবিতে শারিরীক ও মানুষিক নির্যাতন করে আসছে। নির্যাতন বন্ধ ও সংসার টেকানোর লক্ষে বিয়ের এক মাসের মধ্যেই ইসলামী ব্যংকের মাধ্যমে নগদ আড়াই লক্ষ টাকা প্রদান করেন গৃহবধূ শিল্পি। এতেও শেষ রক্ষা হলোনা গৃহবধূ শিল্পির। কিছুদিন না যেতেই আবারও শুরু হয় অত্যাচার নির্যাতন।

গত শনিবার (১৭ অক্টোবর ২০২০) রাত সাড়ে ১০টার দিকে যৌতুক লোভি স্বামী পুনরায় ১ লক্ষ টাকা যৌতুকের দাবী করে। আর এতে সহযোগীতা করে যৌতুক লোভি শুশুর শাশুড়ী। এ সময় গৃহবধূ যৌতুক প্রদানে তার ভাইয়ের অক্ষমতার কথা প্রকাশ করেন।

এ সময় তার শ্বশুড়- শাশুড়ী ও স্বামী এলোপাথারীভাবে গৃহবধূকে রাতভর শারিরিক ভাবে নির্যাতন করে। পরের দিন রোববার (১৮ অক্টোবর ২০২০) সুযোগ বুঝে গৃহবধূ তার বড় ভাই মো: মুন্জুরকে মোবাইলে নির্যাতনের কথা বলে।  খবর পেয়ে গৃহবধূর বড় ভাই ও প্রতিবেশীরা গৃহবধূর শশুর বাড়িতে উপস্থিত হয়ে তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ওসিসি ওয়ার্ডে ভর্তি করেন।

আজ সোমবার সকাল সাড়ে ৯টায় চিকিৎসা শেষে গৃহবধু শিল্পী বাদি হয়ে স্বামী ও শশুর শাশুড়ীকে আসামী করে নগরীর চন্দ্রীমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-২৭, তাং-১৯/১০/২০২০।

সোমবার  ওই মামলায় যৌতুক লোভি স্বামী ফিরোজকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। তবে শ্বশুর ও শাশুড়ী পালিয়েছে।

জানতে চাইলে নগরীর চন্দ্রীমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সিরাজুম মনির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, যৌতুকের দাবীতে গৃহবধু শিল্পীকে নির্যাতন করেছে তার স্বামী ফিরোজ ও তার বাবা-মা। এ ঘটনায় গৃহবধু বাদী হয়ে সোমবার সকাল সাড়ে ৯টায় ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।

মামলার প্রধান আসামী ফিরোজকে গ্রেফতার করা হয়েছে। তবে গৃহবধূর শশুর-শাশুড়ী পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ বলেও জানান ওসি।

মতিহার বার্তা ডট কম: ১৯ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply