দাম ৫.৩ মিলিয়ন! এটাই নাকি বিশ্বের সবথেকে দামি ব্যাগ

দাম ৫.৩ মিলিয়ন! এটাই নাকি বিশ্বের সবথেকে দামি ব্যাগ

দাম ৫.৩ মিলিয়ন! এটাই নাকি বিশ্বের সবথেকে দামি ব্যাগ
দাম ৫.৩ মিলিয়ন! এটাই নাকি বিশ্বের সবথেকে দামি ব্যাগ

বিনোদন ডেস্ক:বিশ্ব জুড়ে নানা ধরনের দামী জিনিসপত্র রয়েছে। যার আকাশ ছোঁয়া দাম শুনলে মাথায় হাত পড়ে যাবে। এগুলো কেউ বানান বা কেনেন নিজের শখ আহ্লাদ পূরণ করতে। আবার অনেকেই আছে যারা দামী কোনও জিনিস তৈরি এবং তা বিক্রয়ের মাধ্যমে সমাজ তথা গোটা পৃথিবীর মানব জাতিকে কোনও বার্তা দিয়ে যেতে চান।

আর এমনই হরেক জিনিস আমাদের চারপাশে অনেক রয়েছে যেগুলি তাদের নিজ বৈশিষ্ট্য এবং গুণে গিনেস বুকে জায়গা করে নিয়েছে।

ঠিক যেমন, ইতালিতে তৈরি হয়েছে মহিলাদের জন্য ব্যবহৃত এমনই একটি হ্যান্ডব্যাগ, যা বিশ্বের লাক্সারি আইটেম গুলির মধ্যে সবথেকে দামি হিসেবে চিহ্নিত হয়েছে। মূলত, ব্যাগটির নকশা,কারুকার্য এবং চামড়ার কোয়ালিটির উপর নির্ভর করে এর দাম নির্ধারন করা হয়েছে। আর দাম শুনলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য।

বিশ্বের সবথেকে দামি এই হ্যান্ডব্যাগটির মূল্য ৫.৩ মিলিয়ন। জানা গিয়েছে, ইতালির ব্রান্ডেড কোম্পানি বোলোনা-ভিত্তিক বোয়ারিনি মিলানেসি তিনটি পার্ভা এমিয়া ব্যাগ তৈরি করেছেন। যার জন্য প্রায় এক হাজার ঘন্টা কাজ করতে হয়েছে। তাও আবার প্রতি ব্যাগ পিছু।

আধা-চকচকে অ্যালিগেটরের ত্বক থেকে তৈরি, হ্যান্ডব্যাগটি ১০ ​​টি সাদা সোনার প্রজাপতি দিয়ে সজ্জিত। এর মধ্যে চারটি হীরে এবং তিনটি নীলকান্তমণি এবং বিরল প্যারাইবা টুরমলাইনস দ্বারা সজ্জিত। ব্যাগটির মোট ওজন ১৩০ ক্যারেটেরও বেশি। এটিতে একটি ডায়মন্ড পাভ ক্লপও রয়েছে।

জানা গিয়েছে, এই ব্যাগের নকশা থেকে শুরু করে দাম নির্ধারন সবকিছুই সমুদ্র দ্বারা অনুপ্রাণিত হয়ে করা হয়েছে। এছাড়াও এই ব্যাগ তিনটি বিক্রয়ের পর যে-টাকা আয় হবে তার থেকে ৭৫০.৯১১ মিলিয়ন টাকা সামুদ্রিক পরিবেশকে প্লাস্টিক মুক্ত এবং জল দূষণ রোধের কাজে ব্যবহার করা হবে।

এই বিষয়ে কোম্পানির সহ প্রতিষ্ঠাতা মাত্তিও রোডল্ফো মিলানেসি জানিয়েছেন, কৈশোরে হারানো বাবার প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং ছোটোবেলার সমুদ্র ভ্রমণের স্মৃতি দ্বারা অনুপ্রাণিত হয়ে সমুদ্রের পরিবেশ বাঁচাতে এই ব্যাগ বিক্রয় করা অর্থ তিনি পুরোটা ব্যায় করতে চান।

যাতে দূষণ মুক্ত সমুদ্রে প্রাণভরে প্রশ্বাস নিতে পারে জলচরেরা। আর তাঁর এই ছোট্ট প্রচেষ্টার মাধ্যমে গোটা পৃথিবীর মানুষকে তিনি একটাই বার্তা দিতে চান, প্রকৃতির ধ্বংস লীলায় মত্ত না হয়ে ভবিষ্যত প্রজন্মকে সুরক্ষিত এবং সুন্দর রাখতে এভাবেই সকলে এগিয়ে আসুন।

মতিহার বার্তা ডট কম: ২৮ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply