রাবি’র চার রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার অতিক্রম!

রাবি’র চার রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার অতিক্রম!

রাবি'র চার রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার অতিক্রম!
রাবি'র চার রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার অতিক্রম!

রাবি প্রতিনিধি: গত ৫ ডিসেম্বর ২০২০ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের চার রোভার ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করার উদ্দেশ্যে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে যাত্রা শুরু করে এবং তারা ০৯ ডিসেম্বর সিরাজগঞ্জ ক্রস বার-০৩ (স্কাউট গার্ডেন) পৌঁছায়।

তাদের পরিভ্রমণের রোড ছিল রাজশাহী-বানেশ্বর-পুঠিয়া-নাটোর-সিংড়া-চলনবিল-তাড়াশ-সিরাজগঞ্জ রোড- সিরাজগঞ্জ ক্রস বার-০৩।
চার সদস্যের এই দলে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার মো. তবিবুর রহমান লিওন, রোভার মো. মাসুম বিল্লাহ, রোভার মো. আমিনুল ইসলাম এবং রোভার হেদায়েত উল্লাহ পাঠান।

যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করেছেন। একই সঙ্গে, সাধারণ জনগণের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতনতা বাড়াতে বেশি বেশি বৃক্ষরোপণের পরামর্শ দিয়েছেন এবং মাদক, কোভিড ও দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করেছেন।

এই পরিভ্রমণ যেখানে শেষ হয় সেখানে তাদের উষ্ণ অভ্যর্থনা জানান সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ জনাব ফজলে খোদা নাজির, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী রফিকুল ইসলাম পিআরএস, সেবা মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা এম এম কামরুল হাসান পিআরএস। রাবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল মো. হেলাল উদ্দিন ও সাবেক সম্পাদক আবুল কালাম বাদশা সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তি ও পরিভ্রমণকারী ব্যাজ অর্জনের লক্ষ্যে তাদের এই পদযাত্রা।

মতিহার বার্তা ডট কম: ১১ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply