মাঘের শীতে কাঁপছে রাজশাহী

মাঘের শীতে কাঁপছে রাজশাহী

মাঘের শীতে কাঁপছে রাজশাহী
মাঘের শীতে কাঁপছে রাজশাহী

নিজস্ব প্রতিবেদক : গত কয়েকদিন থেকে রাজশাহীতে কোনোভাবেই কমছে না শীতের দাপট। মাঝেমধ্যে তাপমাত্রা বাড়ছে ঠিকই। কিন্তু শীত পড়ছে একই মাত্রায়। সকাল কিংবা সন্ধ্যা; এখনও ঘন কুয়াশার চাদরেই মুড়ে থাকছে প্রকৃতি। এর ওপর তাপমাত্রা কমলে তো কথাই নেই। সবদিক থেকেই যেন শীতের শেকলে বাঁধা পড়েছে রাজশাহী। যতই দিন যাচ্ছে, প্রকৃতি যেন ততই হিম হয়ে আসছে। সূর্যের উষ্ণতাবিহীন এই শহর এখন কাঁপছে মাঘের শীতে।

গতকাল সোমবার (২৫ জানুয়ারী) রাতের শুরু থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ঘন কুয়াশা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ঝঁকঝকে সুর্যের দেখা মিলেছে। তবে একইসঙ্গে উত্তর-পশ্চিম দিক থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় শীতের তীব্রতা বেড়েছে দ্বিগুণ।

মঙ্গলবার (২৬ জানুয়ারী) সকালে রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাজিব খান বলেন, সকাল ৭টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ভোর ৬টায় বাতাসের আর্দ্রতা ছিলো ১শ শতাংশ। ভোরে সূর্য উঠলেও ঘন কুয়াশার কারণে তার মুখ দেখা যাচ্ছে না।

সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজও দেশের তাপমাত্রা প্রায় একইরকম থাকবে। তবে, ২৭ জানুয়ারি থেকে আবার তাপমাত্রা কমতে পারে। তখন আবার শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

মতিহার বার্তা ডট কম: ২৬ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply