বিমানবন্দরে অর্ধকোটি ভারতীয় মুদ্রাসহ আটক ১

বিমানবন্দরে অর্ধকোটি ভারতীয় মুদ্রাসহ আটক ১

বিমানবন্দরে অর্ধকোটি ভারতীয় মুদ্রাসহ আটক ১
বিমানবন্দরে অর্ধকোটি ভারতীয় মুদ্রাসহ আটক ১

অনলাইন ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৫০ লাখ ভারতীয় রুপিসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার মূল্য প্রায় ৫৮ লাখ ৫২ হাজার ৩৪০ টাকা।

আটক যাত্রীর নাম ফকরুল ইসলাম। তার বাড়ি চাঁদপুরে। শনিবার (২০ মার্চ) সকালে বাংলাদেশ বিমানের বিজি-৪০৪৮ ফ্লাইটে তিনি দুবাই থেকে ঢাকা আসেন।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার সানোয়ারুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘শনিবার সকাল সাড়ে সাতটায় বাংলাদেশ বিমানের বিজি-৪০৪৮ ফ্লাইটে ফকরুল ইসলাম দুবাই থেকে ঢাকা আসেন। পরবর্তীতে কাস্টমস হলের রেড চ্যানেলে এসে তার কাছে ২টি সোনার বার ও স্বর্ণালংকার থাকার কথা বলেন। কিন্তু তার কাছে ভারতীয় মুদ্রার বিষয়ে কিছু জানাননি।’

তিনি আরও বলেন, ‘শুল্ক পরিশোধের পর যাত্রী কাস্টমসের গ্রীন চ্যানেল অতিক্রমের সময় গোপন সংবাদ থাকায় যাত্রীর কাছে কোনো ধরনের বৈদেশিক মুদ্রা আছে কি না তা জানতে চান দায়িত্বরত কাস্টমস কর্মকর্তারা। এ সময় তিনি অস্বীকার করেন এবং গ্রীন চ্যানেল অতিক্রমের চেষ্টা করেন। পরবর্তীতে ব্যাগেজ স্ক্যানিং করলে মুদ্রা সদৃশ বস্তু দেখতে পাওয়া যায়। পরে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর ব্যাগ তল্লাশি করা হয়।

এ সময় তার কাছ থেকে ৫০ লাখ ২ হাজার ভারতীয় রুপি জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার মূল্য আনুমানিক ৫৮ লাখ ৫২ হাজার ৩৪০ টাকা। এসব মুদ্রা তিনি চোরাচালান করার চেষ্টা করছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

এ ব্যাপারে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে যাত্রীকে আটক করা হয় বলে সানোয়ারুল আলম জানান।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply