রাজশাহীতে আবারো শুরু হচ্ছে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার

রাজশাহীতে আবারো শুরু হচ্ছে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার

রাজশাহীতে আবারো শুরু হচ্ছে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার
রাজশাহীতে আবারো শুরু হচ্ছে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার

মঈন উদ্দীন: রাজশাহীতে প্রায় দুই মাস বন্ধ থাকার পর আবারো স্মার্ট প্রি-পেমেন্ট স্থাপন কার্যক্রম শুরু করতে যাচ্ছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)। ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় নেসকো কর্তৃপক্ষ।

নেসকো জানায়, গ্রাহক জরিপকালে অধিকাংশ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার ব্যবহারকারীর থেকে ইতিবাচক মনোভব পাওয়া যায়। ব্যাপক প্রচার-প্রচারণা ও সচেতনতা বৃদ্ধির ফলে এরইমধ্যে নাটোর ও সিরাজগঞ্জে ৫৫ হাজার স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সরকারের শতভাগ স্মার্ট প্রি-প্রেমেন্ট মিটার স্থাপনের লক্ষ্য বাস্তবায়নে রাজশাহী নগরীতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এবং নগরীর যখন যে ওয়ার্ডে মিটার স্থাপন করা হবে সে ওয়ার্ডে গণশুনানি করা হবে। এ প্রেক্ষিতে গত ১১ জানুয়ারি রাজশাহী মহানগরীতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন কাজ শুরু হয়।

এরই ধারাবাহিকতায় গত ৪ ফেব্রুয়ারি স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন কাজের সার্বিক অবস্থা অবহিতকরণ ও পরামর্শ গ্রহণের লক্ষে গ্রাহক, স্থানীয় সামাজিক সংগঠন, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ সময় স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের পূর্বে গ্রাহক পর্যায়ের অভিজ্ঞতা ও মতামত সংগ্রহের পরামর্শ দেয়া হয়। এবং সকলের পরামর্শক্রমে নগরীতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়। পরবর্তীতে এ বিষয়ে গ্রাহকের সচেতনতা বৃদ্ধি ও এর ব্যবহারবিধি অবহিতকরণের জন্য ব্যপকহারে প্রচারণা চালানো হয়। এরই প্রেক্ষিতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন কাজ শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply