সফল অস্ত্রপাচার শে‌ষে সেই মান‌বিক ও‌সির কর্মস্থ‌লে যোগদান

সফল অস্ত্রপাচার শে‌ষে সেই মান‌বিক ও‌সির কর্মস্থ‌লে যোগদান

সফল অস্ত্রপাচার শে‌ষে সেই মান‌বিক ও‌সির কর্মস্থ‌লে যোগদান
সফল অস্ত্রপাচার শে‌ষে সেই মান‌বিক ও‌সির কর্মস্থ‌লে যোগদান

বাঘা (রাজশাহী) প্রতি‌নি‌ধি: ব্রেন টিউমার অপারেশান সফল হবার পর কর্মস্থলে যোগদান করে‌ছেন রাজশাহীর বাঘা থানার সেই মানবিক ওসি নজরুল ইসলাম।

শনিবার (২৪ এ‌প্রিল ) দুপুর দুইটায় থানায় অপেক্ষমান সকল স্টাফ ফুলের তোড়া দি‌য়ে তাঁ‌কে বরন ক‌রেন ।তাঁর যোগদা‌নের মাধ‌্যমে কর্মস্থলের সেই অন্ধকার ঘর প্রায় দুইমাস পর আলোকিত হ‌য়ে উ‌ঠে।

ডাক্তারদের মতে, রোগ,ব্যাধি,অসুস্থতা হলো দেহের বা মনের অস্বাভাবিকতা, অক্ষমতা, কিংবা স্বাস্থ্যহানি। যারা নানা রোগে আক্রান্ত হয়েছেন, তারাই জানের এটি স্বাভাবিক জীবনের চেয়ে কতোটা কষ্টকর। তারপরেও মানুষ নানা কারনে নানা রোগে আক্রান্ত হন এবং উন্নত চিকিৎসা ব্যবস্থার ফলে বেঁচে যান। যার ব্যাত‌্যয় ঘটেনি একাধিকবার পুরুস্কার প্রাপ্ত মানবিক ওসি নজরুল ইসলামের জীবনে।

তাঁর মস্তিষ্কে টিউমার অপারেশান (অস্ত্রপাচার) শে‌ষে দির্ঘ এক মাস ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছি‌লেন । মানবিক এই ওসির রোগ মুক্তির জন্য মসজিদে-মসজিদে দোয়া-সহ সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করেছেন অসংখ্য গুনগ্রাহী ও শুভানুধ‌্যায়ী। তিনি যখন যে থানায় চাকরি করেছেন সেখানেই সুনাম অর্জন করেছেন। এ জন্য অনেকেই তাঁকে মানবিক ওসি খেতাব দিয়েছেন।

তাঁর চিকিৎসা সহায়তায় পাশে এসে দাঁড়িয়ে ছিলেন রাজশাহী-৬ চারঘাট-বাঘা আস‌নের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম। তিনি প্রতিনিয়ত খোঁজ খবর নেয়া সহ-ওসির যাবতীয় চিকিৎসা ব্যায় বহন করেন বলে নিশ্চিত করেন নজরুল ইসলামের পরিবার।

ওসি নজরুল ইসলাম থানায় ফিরে সকল স্টাফ‌দের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করে বলেন, আপনারা আমাকে ভা‌লোবাসায় সিক্ত করবেন এটা ভাবিনি ! সবই আল্লাহর ইচ্ছে। সবায় আমার জন্য দোয়া করেছিলেন বিধায় আমি আপনাদের মাঝে আবার ফিরে আসতে পেরেছি। আপনাদের দোয়া ও ভালোবাসা যেন চিরদিন অক্ষুন্য থাকে ।

এ সময় তিনি স্থানীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলমের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply