রাজশাহী মহানগরীতে ভিডিও ফুটেজ দেখে ৪ ছিনতাইকারীকে আটক

রাজশাহী মহানগরীতে ভিডিও ফুটেজ দেখে ৪ ছিনতাইকারীকে আটক

রাজশাহী মহানগরীতে ভিডিও ফুটেজ দেখে ৪ ছিনতাইকারীকে আটক
রাজশাহী মহানগরীতে ভিডিও ফুটেজ দেখে ৪ ছিনতাইকারীকে আটক

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার নিউ গভঃ ডিগ্রী কলেজের সামনে ছিনতাইয়ের ঘটনায় চার ছিনতাইকারীকে আটক করেছে রাজপাড়া থানা পুলিশ।

গতকাল সোমবার (২৫ মে) দিবাগত রাত সোয়া ১২টায় রাজপাড়া থানার লক্ষীপুর ঝাউতলা মোড় এলাকা হতে মোঃ বিশাল (২১) নামের এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে গত (১৩ ফেব্রুয়ারি) মোছাঃ সীমা আক্তার(ছদ্মনাম) সাহেব বাজার হতে অটোরিক্সায় তার বাসায় যাচ্ছিলেন। পথে সন্ধ্যা সাড়ে ৭টায় রাজপাড়া থানার নিউ গভঃ ডিগ্রী কলেজের সামনে পৌছালে একটি কালো রংয়ের জিক্সার মোটরসাইকেল যোগে ৩ জন তার পথরোধ করে। এসময় তাদের আরও ১ জন সহযোগী পূর্বে থেকেই সেখানেই অবস্থান করছিলো। এরপর তারা জোর পূর্বক সীমা আক্তারের ব্যাগ ছিনতাই করে পালিয়ে যায়। এ ঘটনার রাজপাড়া থানায় মামলা রুজু হয়।

মামলার পরপরই রাজপাড়া থানার সহকারি পুলিশ কমিশনার উদয় কুমার সাহার নির্দেশে অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল ইসলামের তত্বাবধানে এসআই মোঃ নুরুল ইসলাম মামলার অনুসন্ধান কার্যক্রম শুরু করেন। এরপর তিনি আরএমপি’র ১৩ তারিখের ঘটনাস্থলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে ছিনতাইয়ের ঘটনার সাথে জড়িত অপরাধিদের সনাক্ত করেন। তারা হলো মোঃ অনিক (২২), এসএম হাসান মোক্তাদ্দির কিউট (১৭), মোঃ শিহাব (১৯) এবং মোঃ বিশাল (২১)।

পরবর্তীতে এসআই মোঃ নুরুল ইসলাম ও তাঁর টিম গোপন তথ্যের ভিত্তিতে গত ১৬ ফেব্রুয়ারি রাত ৩টায় আসামী মোঃ অনিক (২২)কে চন্দ্রিমা থানার ভদ্রা জামালপুর গ্রামের নিজ বাড়ি হতে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনিক ছিনতাই ঘটনার অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। অনিকের দেওয়া তথ্য মতে কিউটের বাড়িতে অভিযান করে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করে। তবে আসামী কিউট পালিয়ে যায়। এরপর আসামী মোঃ শিহাব (১৯)কে ২৮ ফেব্রুয়ারি সিএন্ডবি মোড় এলাকা হতে এবং আসামী এসএম হাসান মোক্তাদ্দির কিউট(১৭)কে (২০ এপ্রিল) রাজপাড়া থানার কোর্ট এলাকা হতে গ্রেফতার করে। সর্বশেষে সোমবার (২৫ মে) দিবাগত রাত সোয়া ১২ টায় আসামী মোঃ বিশাল (২১)কে রাজপাড়া থানার লক্ষীপুর ঝাউতলা মোড় এলাকা হতে গ্রেফতার করা হয়।

ইতোপূর্বে ছিনতাইকৃত মালামাল রাজপাড়া থানার ৭নং ওয়ার্ড কাউন্সিলার মোঃ মতিউর রহমানের মাধ্যমে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণকরাসহ তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে।

প্রসংঙ্গত, রাজশাহী শহরকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে, পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক-এর নির্দেশনায় নগরজুড়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। যার সুফল প্রতিনিয়তয় পাচ্ছে নগরবাসী। মহানগরীর বিভিন্ন স্থানে স্থাপন করা সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ সূত্র ধরে দূর্ঘটনার কারণ, হারিয়ে যাওয়া মালামাল উদ্ধার, চুরি, ছিনতাই, খুনসহ অনেক সমস্যা দ্রুত সমাধান করা সম্ভব হচ্ছে।

এরই ধারবাহিকতায় এবার সুফল পেয়েছেন নগরীর সীমা আক্তার(ছদ্মনাম),তার ছিনতাইকৃত মোবাইল ও টাকা উদ্ধার করা হয়েছে। সেই সাথে ছিনতাইয়ের সাথে জড়িত ৪ জনকে আটক করেছে নগরীর রাজপাড়া থানা পুলিশ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply