চাঁপাইনবাবগঞ্জের লকডাউন পর্যবেক্ষণে রাজশাহীর ডিসি-এসপি

চাঁপাইনবাবগঞ্জের লকডাউন পর্যবেক্ষণে রাজশাহীর ডিসি-এসপি

চাঁপাইনবাবগঞ্জের লকডাউন পর্যবেক্ষণে রাজশাহীর ডিসি-এসপি
চাঁপাইনবাবগঞ্জের লকডাউন পর্যবেক্ষণে রাজশাহীর ডিসি-এসপি

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনার ভারতীয় ধরণও শনাক্ত হয়েছে। তাই গতকাল সোমবার থেকে সেখানে এক সপ্তাহের জন্য দেয়া হয়েছে বিশেষ লকডাউন।

চাঁপাইনবাবগঞ্জের কারণে ঝুঁকিতে পড়েছে পার্শ্ববর্তী জেলা রাজশাহী। তাই চাঁপাইনবাবগঞ্জের পরিস্থিতি দেখতে যান মঙ্গলবার দুপুরের পর রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল ও পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর প্রবেশদ্বার গোদাগাড়ী উপজেলার বালিয়াঘাটা এলাকায় পরিস্থিতি পর্যবেক্ষণ করেন তারা।

এ সময় জেলা প্রশাসক আবদুল জলিল সাংবাদিকদের বলেন, পণ্যবাহী গাড়ি ছাড়া কোনকিছু চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী ঢুকতে দেয়া হচ্ছে না। চালক-হেলপাররা যেন মাস্ক পরে সেটি নিশ্চিত করা হবে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সংশ্লিষ্ট সবার সাথে মিটিং করব। তারপর রাজশাহীর ব্যাপারে সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, রাজশাহী শহরে এখন প্রতিদিন চারটি ভ্রাম্যমাণ আদালত থাকছে। আমরা এখন মাস্ক পরার ব্যাপারে সবচেয়ে গুরুত্ব দিচ্ছি।

রাজশাহীর এসপি এবিএম মাসুদ হোসেন বলেন, মহাসড়কের পাশাপাশি গোদাগাড়ী আর চাঁপাইনবাবগঞ্জের সংযোগ সড়কগুলোও বন্ধ করা হয়েছে। সীমান্ত দিয়ে যেন ভারতের মাদক না আসেও সে ব্যাপারেও সর্বাত্মক প্রচেষ্টা চলছে। এ সময় গোদাগাড়ীর স্থানীয় জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এদিকে জেলা প্রশাসক ও এসপির পরিদর্শনের সময়ই পায়ে হেঁটে চাঁপাইনবাবগঞ্জের মানুষকে রাজশাহীর ভেতরে প্রবেশ করতে দেখা গেছে। অটোরিকশায় চেপে এসে তারা গোদাগাড়ীর বালিয়াঘাটায় নামছেন। পায়ে হেঁটে পুলিশের চেকপোস্ট পার হবার পর তারা আবার অটোরিকশায় চড়ে রাজশাহী চলে আসছেন। ফলে রাজশাহীতেও করোনার ভারতীয় ধরণের ঝুঁকি বাড়ছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply