নাটোরে কোটি টাকার প্রাচীন মূর্তিসহ গ্রেপ্তার ৩

নাটোরে কোটি টাকার প্রাচীন মূর্তিসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক: নাটোর সিংড়ায় র‌্যাবের অভিযানে কোটি টাকা মূল্যের প্রাচীন প্রত্নতাত্ত্বিক মূর্তি (কষ্ঠিপাথর সাদৃশ্য) সহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

আজ বুধবার (২ জুন) । ভোর সাড়ে ৪টার দিকে সিংড়া থানাধীন চৌপুকুরিয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো-সিংড়া থানাধীন বেলতা গ্রামের বিরেন চন্দ্র সরকারের ছেলে শ্রী দুলাল চন্দ্র সরকার (৩০), আবুল তালুকদারের ছেলে মোঃ শামিম তালুকদার (৩২) ও বিয়াস পাড়া গ্রামের আয়োজদি প্রামাণিকের ছেলে মোঃ বেলায়েত প্রামানিক (৩২)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর উপ-অধিনায়ক মেজর মোঃ মশিউর রহমান,পিএসসি এর নেতৃত্বে র‌্যাব-১২ এর সদর কোম্পানীর একটি দল নাটোর সিংড়া অভিযান চালিয়ে কষ্ঠিপাথরটি জব্দ করা হয়েছে। পাথরটির মুর‌্য আনুমানিক কোটি টাকা। চোরায় পথে পাথরটি বিদেশে যাওয়ার কথা ছিলো বলে জানা গেছে। র‌্যাব আরও জানায়,

কালো রংয়ের মূর্তিটির ওজন ৩৬.৫ (ছত্রিশ কেজি পাঁচশত গ্রাম) কেজি ,মূর্তিটির দৈঘ্য ০২ ফুট ০৬ ইঞ্চি ও প্রস্থ ১ ফুট ০২ ইঞ্চি। অবৈধভাবে চোরাকারবারিদের মাধ্যমে ক্রয় -বিক্রয় এর সময় চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত অসামীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ জেআই ২৫বি(১)(এ)/২৫ডি ধারায় মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে নাটোর জেলার সিংড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply