রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসের অর্ধেক সময়ে মৃত্যু ১৪৮

রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসের অর্ধেক সময়ে মৃত্যু ১৪৮

মৃত্যুপুরি রামেকে করেনায় আরও ১৪ জনের মৃত্যু
মৃত্যুপুরি রামেকে করেনায় আরও ১৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস সংক্রমণের হটস্পট এখন রাজশাহী। সীমান্তবর্তী এ জেলায় প্রতিদিন হু হু করে বাড়ছে করোনা রোগী। দীর্ঘ হচ্ছে মৃত্যুর তালিকা। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রতিদিনই মারা যাচ্ছেন রোগী। চলতি মাসের অর্ধেক সময়ে (১৫দিনে) হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৪৮ জন।এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন। বাকি ৬০ জন মারা যান করোনা উপসর্গ নিয়ে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য জানান।

ব্রিগেডিয়ার শামীম জানান, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এ বছরের মার্চ, এপ্রিল ও মে মাসের তুলনায় জুনে মৃত্যুহার বেড়ে গেছে। মার্চ, এপ্রিল ও মে মাসে করোনা ইউনিটে মারা গেছেন ২১৬ জন। এর মধ্যে করোনায় মারা যান ৯৮ জন। উপসর্গ নিয়ে মারা গেছেন ১১৮ জন। মার্চে করোনা ইউনিটে মারা গেছেন পাঁচজন। এর মধ্যে করোনায় তিন এবং উপসর্গে দুইজন। এপ্রিলে মারা যান ৮১ জন। এর মধ্যে ৩৭ জন করোনায় এবং ৪৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। মে মাসে ইউনিটে মৃত্যু হয় ১৩০ জনের। এর মধ্যে ৫৮ জন করোনায় এবং ৭২ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।

তিনি বলেন, জুনে এসে করোনায় মৃত্যু অস্বাভাবিক হারে বেড়ে যায়। এ মাসের প্রথম ১৫ দিনে করোনায় আক্রান্ত এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ১৪৮ জন। হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহী ও আশপাশের জেলাগুলোতে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর চাপ অনেক বেড়েছে।

রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, ‘শুক্রবার থেকে রাজশাহী শহরে যে লকডাউন শুরু হয়েছে তা ভালোভাবে বাস্তবায়ন হচ্ছে। এর ফল আমরা পেতে শুরু করেছি। শিগগিরই অবস্থার উন্নতি হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply