পাবনা জেলা পুলিশ লাইনে কোভিড টিকা দেয়া শুরু

পাবনা জেলা পুলিশ লাইনে কোভিড টিকা দেয়া শুরু

পাবনা জেলা পুলিশ লাইনে কোভিড টিকা দেয়া শুরু
পাবনা জেলা পুলিশ লাইনে কোভিড টিকা দেয়া শুরু

এসএম বিশাল: হুইল চেয়ারে বসা ব্যক্তিকে পুলিশ হাসপাতালে নিয়ে আসেন Covid Vaccine নিতে। কোমরের ব‍্যথার তীব্র যন্ত্রণায় ফুপিয়ে কাঁদছিলেন তিনি।

এক পুলিশ সদস‍্য যন্ত্রণাকাতর ওই ব‍্যক্তিকে যখন হাসপাতালের  হুইল চেয়ারে পুলিশ লাইনের সিংহদ্বারের বাহিরে রিকশায় উঠিয়ে দেয় তথন তার মুখে ছিল অকৃত্রিম কৃতজ্ঞতাবোধ, স্মিত হাসি।

কনসস্টবলকে বারবার বলছিল, “আমি খুব খুশি। ভাল লাগল।” অপেক্ষমান vaccine গ্রহীতারা তন্ময় হয়ে অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিল আমাদের গর্বের নীল পোশাকের দিকে।

পুলিশ পাবনাবাসীর উদ্দেশ্যে বলেন, আজ থেকে পাবনা জেলা পুলিশ লাইনে কোভিড টিকা দেয়া শুরু হয়েছে। প্রতিদিন ৬০০ ব্যক্তিকে টিকা প্রদান করা হবে। পুলিশ লাইন একটি সংরক্ষিত জায়গা পাশাপাশি স্বাস্থ্যবিধান মেনে চলার নিমিত্তে একবারে ৫০ জনকে ভেতরে প্রবেশ করতে দেয়া হবে ।

পর্যায়ক্রমে সকলে ভেতরে গিয়ে নির্দিষ্ট বুথ থেকে টিকা গ্রহন করতে পাবেন। এক্ষেত্রে সকলে একযোগে না এসে নির্দিষ্ট সময়ে আসার জন্য অনুরোধ জানান তারা। আজ প্রথম দিন অনেকেই বাইরে অপেক্ষমান ছিলেন, বিশেষ করে বয়স্ক ও অসুস্থদের জন্য বেশীক্ষন অপেক্ষা করা কষ্টকর, বিষয়গুলো বিবেচনা করে আগামীকাল থেকে পুলিশ লাইন গেটে একটি সামিয়ানায় বসার ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হবে। আমাদের চেষ্টা থাকবে টিকাদানে আপনাদের যথাযথ সেবা প্রদান করার।

এক্ষেত্রে নিচের নির্দেশাবলী অনুসরন করার জন্য অনুরোধ করা হলো:

১। সকলে টিকা সংক্রান্তে মেসেজ ও এনআইডি সাথে রাখবেন
২। একজন টিকা গ্রহীতার সাথে একজনের অধিক এটেনডেন্ট থাকতে পারবেন না।
৩।সকলে মাস্ক ব্যবহার করবেন।
৪। লাইনে ধৈর্য্য ধরে অপেক্ষা করুন।
৫। পুলিশ লাইন একটি সংরক্ষিত এলাকা। যথাযথভাবে তা মেনে চলুন।
৬। বৃদ্ধ ও মহিলাদের আগে টিকা গ্রহনের সূযোগ দিন।

বার্তা প্রেরক:

মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বিপিএম
পুলিশ সুপার, পাবনা

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply