পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে ঘুষ গ্রহণ, দালাল আটক

পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে ঘুষ গ্রহণ, দালাল আটক

পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে ঘুষ গ্রহণ, দালাল আটক
পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে ঘুষ গ্রহণ, দালাল আটক

স্টাফ রিপোর্টার: নওগাঁয় পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার কথা বলে এক তরুণের কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে মো. হাসান (৪৮) নামে এক প্রতারক দালালকে আটক করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে নওগাঁ জেলা পুলিশ লাইনস এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ ।

প্রতারক জেলার পত্নীতলা উপজেলার গগণপুর পূর্ব পাড়া গ্রামের মৃত বারিক মন্ডলের ছেলে।
নওগাঁ পুলিশ সুপারের কার্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সারা দেশের মতো নওগাঁতেও সোমবার থেকে বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে নিয়োগের প্রথম ধাপের প্রথম দিনের বাছাই পরীক্ষা শুরু হয়।

নওগাঁ পুলিশ লাইনস প্রশাসনিক ভবনে এ পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা শুরু হওয়ার আগে গোপন সূত্রে পুলিশ জানতে পারে, কিছু প্রতারক কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে পুলিশ লাইনস এলাকায় চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে অনুসন্ধানে নামে ডিবি পুলিশের একটি দল।

দুপুর পৌনে একটার দিকে পুলিশ লাইনসের সামনের রাস্তায় চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অবৈধভাবে টাকা লেনদেনের সময় ৫০ হাজার টাকাসহ হাসান নামের ওই ব্যক্তিকে আটক করে ডিবি পুলিশ। এ সময় ওই এলাকায় প্রচণ্ড ভিড় থাকায় তাঁর অন্য সহযোগী ও টাকা প্রদানকারী তরুণ সেখান থেকে পালিয়ে যান।

এ ব্যাপারে ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শামসুদ্দিন বলেন, আটক হাসান চাকরি দেয়ার প্রলোভনে দেখিয়ে টাকা নেওয়ার কথা স্বীকার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিছু তথ্য আমরা পেয়েছি। সেগুলো তদন্ত করা হচ্ছে। এর সাথে আরও কারা জড়িত আছে তাদেরকেও আইনের আওতায় আনা হবে। আটক হাসানের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তেনি।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরসহ অন্যান্য আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে নওগাঁর পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, ‘নতুন নিয়মে পুলিশের কনস্টেবল পদে চাকরিপ্রত্যাশী প্রত্যেক ব্যক্তিকে সাতটি ধাপ সফলভাবে পাস করতে হবে। এই সাতটি ধাপের কোনো একটিতে অযোগ্য প্রমাণিত হলে তিনি আর নিয়োগ পাবেন না। নতুন নিয়মে টাকা নিয়েও এখন আর কেউ পুলিশে চাকরি দিতে পারবে না। কোনো প্রতারক চক্র পুলিশে চাকরি দেওয়ার নাম করে এই নিয়োগ প্রক্রিয়াকে বিতর্কিত করুক, এটা আমরা হতে দেব না।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply