রাজশাহীতে আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্য গ্রেফতার: মোটরসাইকেল উদ্ধার

রাজশাহীতে আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্য গ্রেফতার: মোটরসাইকেল উদ্ধার

রাজশাহীতে আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্য গ্রেফতার: মোটরসাইকেল উদ্ধার
রাজশাহীতে আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্য গ্রেফতার: মোটরসাইকেল উদ্ধার

মাসুদ রানা রাব্বানী : রাজশাহী মহানগরীতে আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্য গ্রেফতার করেছে পুলিশ। এ সময় চুরি হওয়া একটি মোটরসাইকেল উদ্ধার হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস।

গ্রেফতারকৃত আসামীরা হলো চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার দৌলতপুর উপর টোলার মোঃ মানিক আলীর ছেলে মোঃ ইব্রাহীম খলিল বাবু (৩০) ও নামোজগন্নাথর ফুল দিয়ারী গ্রামের মোঃ ফারুক আলীর ছেলে মোঃ রবিউল ইসলাম রুবেল (২৭)।

গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) দিবাগত রাত ৩টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার খাসেরহাট (বিনোদপুর) এলাকায় অভিযান চালিয়ে চুরি যাওয়া Apache-150 cc মোটরসাইকেল উদ্ধারসহ আসামী মোঃ ইব্রাহীম খলিল বাবুকে গ্রেফতার করে।

পরে তার দেয় তথ্য অনুযায়ী বুধবার ভোর ৫ টায় অপর আসামী রবিউল ইসলাম রুবেলকে তার বাড়ী থেকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, রাজশাহী মহানগরীর মতিহার থানার কাজলা ফুলতলা শহররক্ষা বাঁধ হতে মোটরসাইকেল চুরির অভিযোগে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হয়। পরে আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে রাজশাহী মহানগরীর মতিহার থানা পুলিশ। এসময় চোরদের হেফাজত হতে চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার হয়।

এর আগে রাজশাহী জেলার বাগমারা থানার সোনাডাঙ্গা গ্রামের জিয়াউল হকের ছেলে মোঃ আব্দুস সালাম (৩২), গত (২২ নভেম্বর) বেলা ১২টায় রাজশাহী মহানগরীর মতিহার থানার কাজলা ফুলতলা ঘাটের পাশে তার মোটরাসাইকেলটি লক করে রেখে পদ্মা নদীর পাড়ে ঘুরতে যায়। ঘুরাঘুরি করে এসে তিনি দেখেন তার মোটরসাইকেলটি নাই। সে আশেপাশে খোঁজ করে না পেয়ে মতিহার থানায় মোটরসাইকেল চুরির একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে থানায় চুরির একটি নিয়মিত মামলা রুজু হয়।

এদিকে মামলা রুজুর পর মতিহার থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার আলী তুহিনের নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মেহেদী হাসান ও সঙ্গীয় ফোর্স আসামী সনাক্ত করে গ্রেফতার ও মোটরসাইকেল উদ্ধারে অভিযানে নামেন। পরবর্তীতে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আরএমপি অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টার হতে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনাপূর্বক আসামী সনাক্ত করেন।

অবশেষে গতকাল মঙ্গলবার রাত ৩টায় ও বুধবার ভোর ৫টায় অভিযান পরিচালনা করে চুরি যাওয়া Apache-150 cc মোটরসাইকেল উদ্ধারসহ দুইজন আসামীকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা স্বিকার করে প্রায় তিন চার মাস যাবৎ তাদের অন্যান্য সহযোগীদের সাথে পরস্পর যোগসাজসে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় হতে একাধিক মোটর সাইকেল চুরি করেছে।

গ্রেফতারকৃত আসামীগণ সংঘবদ্ধ আন্ত: জেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে ।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধো আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

মতিহার বার্তা / এম জি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply