শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সন্মাননা ক্রেষ্ট ও সনদ পেলেন সাংবাদিক লতিফ মিঞা

সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সন্মাননা ক্রেষ্ট ও সনদ পেলেন সাংবাদিক লতিফ মিঞা

সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সন্মাননা ক্রেষ্ট ও সনদ পেলেন সাংবাদিক লতিফ মিঞা
সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সন্মাননা ক্রেষ্ট ও সনদ পেলেন সাংবাদিক লতিফ মিঞা

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ জাতীয় দৈনিক সমকাল ও দৈনিক বার্তা পত্রিকার বাঘা (রাজশাহী) প্রতিনিধি ও বাঘা প্রেসক্লাব’র সভাপতি আব্দুল লতিফ মিঞা সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক বিশেষ সন্মাননায় সংবর্ধিত হয়েছেন। ১৪ জানুয়ারি (শুক্রবার) বিকেল পাঁচটায় ঢাকা কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনের হলরুমে তাঁকে এ সংবর্ধনা দেয়া হয়।

সুত্রে জানা যায়, বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা বিচারপতি মোহাম্মদ আবু তারিক এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম। অন‍্যান‍্যর মধ‍্যে উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক মানবাধিকার ব‍্যাক্তিত্ব আর কে রিপন। প্রধান আলোচক বীর মুক্তিযোদ্ধা বিচারপতি এম ফারুক চেয়ারম্যান শ্রম আপীল ট্রাইব্যুনাল ও স্মৃতিচারণে ছিলেন বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ এর সুযোগ্য সন্তান সৈয়দ মারগুব মোর্শেদ সাবেক তথ্য সচিব ও চেয়ারম্যান বিটিআরসি।

এ সময় উপমহাদেশের বিশিষ্ট চিন্তাবিদ, আইন শাসনের প্রতিষ্ঠাতা, মানাবাধিকার আন্দোলনের রূপকার ও প্রথম বাঙালি মুসলিম প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ এর জীবদ্দশাই বিভিন্ন মানব উন্নয়ন মুলক কর্মকান্ডের স্মৃতি চারন করে বক্তব্য পেশ করেন। এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথিসহ উপস্থিত ব‍্যাক্তিবর্গ বিশেষ সন্মাননা ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেন। সাংবাদিকতায়,সমাজ সেবায় ও শিক্ষায় অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি এ সন্মাননায় সংবর্ধিত হন। এ সময় বিশেষ ক‍্যাটাগরিতে প্রায় পঞ্চাশ জনকে সন্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক লতিফ মিঞার পদক প্রাপ্তিতে অনুভূতি ব‍্যক্ত করতে গিয়ে প্রেসক্লাবের সদস্য, গণমাধ্যম ও মানবাধিকার কর্মী শাহানুর আলম বাবু বলেন, তাঁর এ সন্মাননায় আমরা গর্বিত। ন‍্যায় নিষ্ঠার সঙ্গে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার অবদানের স্বীকৃতিস্বরূপ ইতপূর্বে তিনি নেলসন ম্যান্ডেলা রিসার্চ কাউন্সিল অব বাংলাদেশ ও শেরে বাংলা একে ফজলুল হক স্মৃতি ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন থেকে সন্মাননা পদক পেয়েছেন। বস্তু নিষ্ঠ সাংবাদিকতায় নবিনদের জন‍্য তিনি অনুপ্রেরনা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply