শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহীর পরিবহণগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

রাজশাহীর পরিবহণগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

রাজশাহীর পরিবহণগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
রাজশাহীর পরিবহণগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

স্টাফ রিপোর্টার: করোনার নতুন ধরন ওমিক্রন রোধে বছরের প্রথম বিধি-নিষেধ এবং স্বাস্থ্যবিধি নিয়ে তেমন উদ্বিগ্ন নয়।

এখনো নিজের খেয়াল-খুশি মতোই চলাফেরা করছে তারা। রাস্তায় বের হলে থাকছেনা মাস্ক। আবার মাস্ক থাকলেও তা সঠিক নিয়মে পরছেন না। নগরীতে অভ্যান্তরীণ ছোট পরিবহণঅটোরিকশাসহ প্রাইভেট গাড়িতে মানুষ চলাচল করছে। কিন্তু এসব পরিবহণে স্বাস্থ্যবিধির তেমন কোন বালাই নেই। এছাড়া জেলা প্রশাসনের চলমান অভিযানে রাজশাহীতে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দেখা যায়, অধিকাংশ গাড়িতেই যাত্রী ও চালক কেউ মাস্ক পরেননি। তবে কেউ কেউ কাছে মাস্ক পরলেও তা ছিলো হাতে অথবা থুতনিতে। প্রায় একই চিত্র দেখা গেছে, নগরীর বিভিন্ন ব্যস্ততম এলাকাগুলোতে। যারা মাস্ক পরছেন এবং যারা মাস্ক পরছেননা উভয় চালক ও যাত্রীদের মাস্ক নিয়ে মন্তব্য ভিন্ন। কেউ বলছেন, এ বিষয়ে প্রশাসনিক কঠোরতা বাড়ানো প্রয়োজন।

আবার কেউ বলছেন, মাস্ক ব্যবহার অভ্যাসে নিয়ে আসতে আরও প্রচারণা প্রয়োজন। নমনীয়তার মাধ্যমে ধীরে ধীরে এটা অভ্যাসের মধ্যে আনতে হবে। হুটকরে শুধু নির্দেশনা জারি হয়েছে বা প্রশাসন মাঠে নামলেই মাস্কের কার্যকর ব্যবহার নিশ্চিত হবে এমনটা না। কারণ অনেকের পলিপাসসহ কিছু সমস্যা আছে। যাদের মাস্ক পরলে শ্বাস-প্রশ্বাস নিতে সমস্যা হয়।

এদিকে, মাস্ক না পরায় নগরীর একটি প্রতিষ্ঠানসহ জেলায় মোট ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।
রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও অ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সুমন চৌধুরি বলেন, শনিবার নগরীর কয়েকটি জায়গায় অভিযান পরিচালনা করে নগরীতে ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। এবং উপজেলাগুলোতে ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply