শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩

রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩

রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩
রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩

নিজস্ব প্রতিবেদক: মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি রাজশাহীতে। বৃহস্পতিবার মৌসুমের সর্বনিম্ন ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এই দিনে বছরের সর্বনিম্ন তাপমাত্রাও ছিল আজ। রাজশাহী আবহাওয়া অফিস এ তথ্য জানিয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুস সালাম বলেন, বৃহস্পতিবার দিন শুরু হয়েছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে। সকাল ৯টায় তাপমাত্রা আরও কমে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে নামে। এ দিন বেলা ৩টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ২২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ২০ ডিসেম্বর রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ও ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। পরদিনই দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হলো এখানে।

আবহাওয়া অফিসের হিসেবে, তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে নামলে তা মৃদু শৈত্যপ্রবাহ। এ ছাড়া ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসকে মাঝারি শৈত্যপ্রবাহ এবং ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচের তাপমাত্রাকে তীব্র শৈত্যপ্রবাহ ধরা হয়। সে অনুযায়ী রাজশাহীতে শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ।

এই মৃদু শৈত্যপ্রবাহেই রাজশাহীতে বেশ শীত অনুভূত হচ্ছে। ছিন্নমূল নিম্ন আয়ের মানুষ রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। বৃহস্পতিবার সূর্যের দেখা মিললেও উষ্ণতা না থাকায় শহরে মানুষের চলাচলও কিছুটা কমে আসে।

শুক্রবার তাপমাত্রা আরও কিছুটা কমার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। কোনো কারণে তাপমাত্রা না কমলেও মৃদু শৈত্যপ্রবাহ থাকার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply