শিরোনাম :
নগরীর মতিহারে বিল্ডিং নির্মান বন্ধের হুমকি! ভয়ে ৫০ হাজার টাকা চাঁদা দিলেন বিধবা নারী (ভিডিও) গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ
কিডনি রোগে ডায়ালাইসিস চলাকালীন খেতে পারেন বাঁধাকপি সালাদটি

কিডনি রোগে ডায়ালাইসিস চলাকালীন খেতে পারেন বাঁধাকপি সালাদটি

মতিহার বার্তা ডেস্ক : ডায়ালাইসিস দরকার হলে সে রোগীর খাদ্যাভ্যাসে অনেক বিধিনিষেধ থাকে, সবকিছু খাওয়ার অনুমতি থাকে না। এমন রোগীরা যেসব খাবার খেতে পারেন, তার মাঝে একটি হলো কাঁচা বাঁধাকপি।

(প্রিয়.কম) রোগাক্রান্ত হয়ে কিডনি আংশিক বা সম্পূর্ণ কার্যক্ষমতা হারালে তখন শরীর থেকে বর্জ্য বের করার জন্য ডায়ালাইসিস নামের একটি প্রক্রিয়া ব্যবহৃত হয়। ডায়ালাইসিস দরকার হলে সে রোগীর খাদ্যাভ্যাসে অনেক বিধিনিষেধ থাকে, সবকিছু খাওয়ার অনুমতি থাকে না। এমন রোগীরা যেসব খাবার খেতে পারেন, তার মাঝে একটি হলো কাঁচা বাঁধাকপি। তাদের জন্য রইল সুস্বাদু বাঁধাকপি সালাদের রেসিপিটি।

উপকরণ

২ কাপ বাঁধাকপি কুচি
১ চা চামচ কাঁচামরিচ মিহি কুচি
২ টেবিল চামচ ধনেপাতা মিহি কুচি
ড্রেসিং তৈরির জন্য
২ চা চামচ লেবুর রস
১ চা চামচ অলিভ অয়েল
১ চা চামচ ধনে গুঁড়া
আধা চা চামচ মরিচ গুঁড়া
অল্প লবণ
অল্প চিনি
প্রণালি

১) আগে ড্রেসিংয়ের উপকরণগুলো একসাথে মিশিয়ে নিন একটি বড় বাটিতে।

২) এরপর এতে বাঁধাকপি, কাঁচামরিচ ও ধনেপাতা দিয়ে টস করে নিন।

তৈরির পর সঙ্গে সঙ্গে পরিবেশন করুন । সুত্র: সংগৃহিত

মতিহার বার্তা ডট কম  ২৫ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply