শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহীতে রমজান উপলক্ষে ১০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু

রাজশাহীতে রমজান উপলক্ষে ১০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু

রাজশাহীতে রমজান উপলক্ষে ১০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু
রাজশাহীতে রমজান উপলক্ষে ১০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার: পবিত্র রমজান মাস উপলক্ষে রাজশাহী জেলার ২ লাখ ৫০ হাজার পরিবার সুলভমূল্যে টিসিবি পণ্য পাবেন। তবে ফ্যামিলি কার্ড ছাড়া কেউ টিসিবি পণ্য কিনতে পারবে না। জেলার ৯ উপজেলার ১ লাখ ৪৫ হাজার পরিবার এবং রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১ লাখ ৫ হাজার পরিবার এই কার্ড পাবেন। জনপ্রতিনিধিরা ফ্যামিলি কার্ড প্রাপ্যযোগ্য পরিবারের তালিকা প্রণয়ন করবেন। পুরো প্রক্রিয়াটি ধাপ-অনুযায়ী কমিটি দ্বারা সম্পন্ন হবে। দুই ধাপে এই টিসিবি পণ্য বিক্রি হবে। ১০ মার্চ থেকে ২০ মার্চ এবং ২৫ মার্চ থেকে ১১ এপ্রিল পণ্য সামগ্রি বিক্রি করা হবে।

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে পবিত্র রমজান মাস উপলক্ষে ট্রেডিং কাপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর উপকারভোগী বাছাই ও পণ্য বিক্রয় সংক্রান্ত মতবিনিময় সভায় এই তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আব্দুল জলিল এঁর সভাপতিত্বে টিসিবির ডিলারদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, পবিত্র রমজান মাসে ন্যায্যমূল্যে যেন মানুষ পণ্য ক্রয় করতে পারে ও পণ্য সামগ্রী মানুষের নাগালের মধ্যে থাকে তার জন্যে বাণিজ্য মন্ত্রণালয় কিছু কর্মকৌশল এবং পরিকল্পনা নির্ধারণ করেছেন। আগামী ১০ মার্চ থেকে যারা প্রকৃতপক্ষে টিসিবির পণ্য পাওয়ার উপযোগী তাদের তালিকা করা হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ে মনিটরিং কমিটি সিদ্ধান্ত অনুযায়ী যারা চূড়ান্ত হবেন শুধুমাত্র তাদের ফ্যামেলি কার্ড দেয়া হবে। ‘ফ্যামেলি কার্ড ছাড়া টিসিবি’র পণ্য বিক্রয়ের কোনো সুযোগ নেই’।

তিনি আরো বলেন, যারা সুবিধাবঞ্চিত ও প্রকৃতঅর্থে যাদের এই সরকারি সাহায্যের প্রয়োজন তারাই যেন এই কার্ডটি পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এটা একটি গুরুদায়িত্ব ও বড় কর্মযজ্ঞ। আগামী রমজানের আগেই এই দায়িত্ব সফলভাবে পালন করতে হবে বলে জানা তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply