শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
পর্দা নামলো বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার

পর্দা নামলো বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার

পর্দা নামলো বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার
পর্দা নামলো বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার

স্টাফ রিপোর্টার: মহামারি করোনার প্রার্দুভাবের কারণে দীর্ঘদিন যাবৎ যেন থমকে ছিল সবকিছু। দীর্ঘদিন করোনার পর এবার রাজশাহীতে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল চারদিন ব্যাপী বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলা। রাজশাহী অঞ্চলের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনের পাশাপাশি উভয় দেশের তারকা শিল্পীদের পরিবেশনায় দুই দিন রাজশাহী কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

সাংস্কৃতিক মিলনমেলার প্রস্তুতি কমিটির আহ্বায়ক, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে চার দিনব্যাপী অনুষ্ঠানগুলো সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়ে গেল।

২৫ ফেব্রুয়ারি রাজশাহী কলেজ মাঠে উদ্বোধন করা হয় পণ্যমেলার। সেদিন হাজার হাজার দর্শনার্থী জড়ো হন। পরের দুই দিন সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে জড়ো হন হাজার হাজার দর্শক শ্রোতা। কানায় কানায় পূর্ণ হয়ে উঠে রাজশাহী কলেজ মাঠ। ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান শিল্পীবৃন্দের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ২৭ ফেব্রুয়ারি রাজশাহী কলেজ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলেজ মাঠ কানায় কানায় পূর্ণ উঠে দর্শকে। শিল্পীদের পরিবেশনায় মাতোয়ারা উঠে দর্শক-শ্রোতারা।

ভারতীয় শিল্পীর মধ্যে খ্যাতিমান কবি ও শিল্পী মৌসুমি রায় চৌধুরী, খ্যাতিমান অভিনেত্রী ঋতুপর্ণা চক্রবর্তী সেনগুপ্ত, সাহেব চ্যাটার্জী, খ্যাতিমান শিল্পী নবনিতা রায় চৌধুরী, খ্যাতিমান শিল্পী মানদাবী চক্রবর্তী সহ অন্যান্য অতিথি মঞ্চে পারফমেন্স করেন। বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট সঙ্গীত পরিবেশনা করেন। এছাড়া লালন সঙ্গীত ও লোক সঙ্গীত পরিবেশনা করেন শফি মন্ডল। লালনগীতি ও ভাওয়াইয়া পরিবেশন করেন সুজন চক্রবর্তী, বারশিয়া ও লোকঙ্গীত পরিবেশনা করে রিপন কুমার।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply