শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
নৌরুট চালু ও নৌবন্দর স্থাপনে সম্ভাবনা ভারতীয় অতিথিদের দেখালেন রাসিক মেয়র

নৌরুট চালু ও নৌবন্দর স্থাপনে সম্ভাবনা ভারতীয় অতিথিদের দেখালেন রাসিক মেয়র

নৌরুট চালু ও নৌবন্দর স্থাপনে সম্ভাবনা ভারতীয় অতিথিদের দেখালেন রাসিক মেয়র
নৌরুট চালু ও নৌবন্দর স্থাপনে সম্ভাবনা ভারতীয় অতিথিদের দেখালেন রাসিক মেয়র

স্টাফ রিপোর্টার: রাজশাহীর ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও অর্থনীতিতে গতিশীল করতে পদ্মা নদীতে ভারতের সাথে নৌরুট চালু ও রাজশাহীতে নৌবন্দর স্থাপনে দীর্ঘদিন থেকে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এবার বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলায় অংশ নিতে আসা ত্রিপুরা রাজ্য সরকারের মন্ত্রী রামপ্রসাদ পাল, ফ্রেন্ডস অব বাংলাদেশের (ইন্ডিয়া চ্যাপ্টার) সহ-সভাপতি সত্যম রায় চৌধুরীসহ অন্যান্য অতিথিদের সেই নৌরুট চালু ও নৌবন্দর স্থাপনের সম্ভবনা সরেজমিনে দেখালেন রাসিক মেয়র।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর পদ্মানদীতে ভারতীয় অতিথিদের সাথে নিয়ে নৌ ভ্রমণ করেন তিনি। এদিন বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত টি-বাঁধ থেকে পশ্চিমে হাইটেক পার্ক এবং পূর্বে পঞ্চবটি আইবাঁধ পর্যন্ত পদ্মা নদীতে নৌ ভ্রমণ করা হয়। পদ্মানদী ও পদ্মাপাড়ের প্রাকৃতিক সৌন্দর্য্য দেখে মুগ্ধ হন অতিথিরা।

এ ব্যাপারে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী হয়ে পাবনার ঈশ্বরদী পর্যন্ত পদ্মা নদীতে ড্রেজিংয়ের মাধ্যমে নৌরুট চালু করা সম্ভব। নৌরুট চালুর মাধ্যমে রাজশাহী নৌবন্দর স্থাপনের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। নৌরুট চালু করা সম্ভব হলে পাথর, কয়লা সহ গুরুত্বপূর্ণ ভোগ্যপণ্য আমদানিতে রাজশাহী নৌবন্দর যেমন গুরুত্ব রাখেবে তেমনি বাংলাদেশ পণ্য রপতানিতেও কাজে লাগবে। নদী পথে পণ্য পরিবহণে ব্যয় সড়ক পথের তুলনায় কম। সেক্ষেত্রে উভয় দেশের ব্যবসায়ীদের মাঝেও আগ্রহ আছে। এই সুযোগকে কাজে লাগিয়ে রাজশাহীর ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও অর্থনীতি শক্তিশালী করতে চাই।

নৌ ভ্রমনে ছিলেন ভারতের অতিথিবৃন্দ এবং ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রধান সমন্বয়ক এসএম সামছুল আরেফীন,প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক কবি আরিফুল হক কুমার সহ সদস্যবৃন্দ, সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ প্রমুখ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply