নিউ ইয়র্কে ট্রেন স্টেশনে হামলাকারী গ্রেফতারে ৪৩ লাখ টাকার পুরুস্কার ঘোষনা

নিউ ইয়র্কে ট্রেন স্টেশনে হামলাকারী গ্রেফতারে ৪৩ লাখ টাকার পুরুস্কার ঘোষনা

নিউ ইয়র্কে ট্রেন স্টেশনে হামলাকারী গ্রেফতারে ৪৩ লাখ টাকার পুরুস্কার ঘোষনা
নিউ ইয়র্কে ট্রেন স্টেশনে হামলাকারী গ্রেফতারে ৪৩ লাখ টাকার পুরুস্কার ঘোষনা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রুকলিনের পাতাল ট্রেন স্টেশনে হামলাকারীকে ধরতে ৪৩ লাখ টাকা পুরুস্কার ঘোষনা করেছে নিউ ইয়র্ক পুলিশ। হামলাকারী শনাক্ত হলেও এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। গত মঙ্গলবার সকালে সানসেট পার্ক এলাকার ৩৬তম স্ট্রিটের সাবওয়ে স্টেশনে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ১০ জন গুলিবিদ্ধসহ ২৯ জন আহত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় নিউ ইয়র্ক পুলিশ ৬২ বছর-বয়সী ফ্রাঙ্ক আর. জেমসকে হামলাকারী ব্যক্তি হিসাবে চিহ্নিত করেছে। পুলিশ কমিশনার কিচ্যান্ট সেওয়েলের নেতৃত্বে একটি এনওয়াইপিডি ব্রিফিংয়ে একটি ছবি প্রকাশ করেছে৷

স্টেশনের ক্যামেরাগুলি অকার্যকর ছিল, আইন প্রয়োগকারী কর্মকর্তারা একজন দর্শকের সেল ফোন ভিডিও থেকে সন্দেহভাজন ব্যক্তির একটি চিত্র পেতে সক্ষম হন।

এনওয়াইপিডি গ্রেভসেন্ডের কিংস হাইওয়েতে একটি ইউ-হাউল ভ্যানকে শ্যুটিংয়ের সাথে যুক্ত বলে বিশ্বাস করে।

জেমস ফিলাডেলফিয়াতে এই ইউ-হল ভাড়া করেছিল এবং সেই ভ্যানের চাবিগুলি সাবওয়ে স্টেশনে রেখে যাওয়া শ্যুটারের সম্পত্তির মধ্যে পাওয়া গিয়েছে। এনওয়াইপিডির গোয়েন্দাদের প্রধান জেমস এসিগ বলেছেন তদন্তকারীরা এখনো জানেন না যে পাতাল রেলের শুটিংয়ের সাথে জেমসের কোন সংযোগ আছে কিনা।

নিরাপত্তা বাহিনীর বরাতে জানা গেছে, সন্দেহভাজন হামলাকারী নির্মাণকাজের ভেস্ট ও একটি গ্যাস মাস্ক পরা ছিল। নিউ ইয়র্ক দমকল বিভাগের ভারপ্রাপ্ত কমিশনার লরা কাভানাগ সংবাদ সম্মেলনে বলেন, হামলাকারীর বন্দুকে ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। সব মিলিয়ে ২৯ জন আহত হন। গুলিবিদ্ধ পাঁচজনের অবস্থা প্রথমে আশঙ্কাজনক হলেও এখন স্থিতিশীল আছে।

কিছু বোঝার আগেই বন্দুকধারী সাবওয়ে স্টেশনে সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি ছুড়ে। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। গুলিবিদ্ধ কয়েকজনকে রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখা যায়। এসময় পালিয়ে যায় হামলাকারী।

প্রত্যক্ষদর্শী ফুট স্মিথ বলেন, তিনি পাশের ট্রেনে ধোঁয়া দেখতে পান এবং বিকট শব্দ শুনেছেন। নিউ ইয়র্ক সিটি পুলিশ জানিয়েছে, স্টেশনে আর কোনও সক্রিয় বিস্ফোরক ডিভাইস নেই। স্টেশন থেকে একটি বন্দুক এবং একাধিক ম্যাগজিন উদ্ধার করা হয়েছে।

উদ্বেগজনক বিষয় হচ্ছে, সন্দেহভাজন হামলাকারীকে এখনও আটক করতে পারেনি নিরাপত্তা বাহিনী। তাকে ধরতে স্টেশন এবং আশপাশের এলাকায় ব্যাপক অভিযান চালাচ্ছে পুলিশ। ঘটনাস্থলে এফবিআইয়ের সদস্যরাও উপস্থিতি আছেন।

পুরো ঘটনা সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন হোয়াইট হাউজের মুখপাত্র জেন সাকি।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply