স্মিথ পদ থেকে সরে দাঁড়ালেন

স্মিথ পদ থেকে সরে দাঁড়ালেন

স্মিথ পদ থেকে সরে দাঁড়ালেন
স্মিথ পদ থেকে সরে দাঁড়ালেন

ক্রীড়া ডেস্ক: মেয়াদ শেষ হওয়ার পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট (সিএসএ) দলের ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়িয়েছেন দলটির সাবেক ওপেনার গ্রায়েম স্মিথ। ২০১৯ সালে ভারপ্রাপ্ত হিসেবে এই দায়িত্ব নিয়েছিলেন তিনি।

২০২২ সালের মার্চে সিএসএর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় স্মিথের। মেয়াদ বাড়ানোর কোনো আগ্রহ দেখাননি তিনি। স্মিথ দায়িত্ব নেওয়ার পর ইংল্যান্ড সফরের আগে বাউচারকে প্রধান কোচ হিসেবে নিয়োগে বড় ভূমিকা রাখেন তিনি। পরে অভিযোগ উঠে লেভেল-৪-এর কোচিং যোগ্যতা না থাকার পরও এবং কোনো সাক্ষাৎকার ছাড়াই বাউচারকে প্রধান কোচের দায়িত্ব দিয়েছেন স্মিথ।

২০২০ সালে স্মিথের চুক্তির মেয়াদ দুই বছর বাড়ানো হয়। স্থায়ীভাবে দায়িত্ব পাওয়ার পর স্মিথের মেয়াদ বাড়ে ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত। গত মাসেই সিএসএর সঙ্গে চুক্তি শেষ হয়েছে তার।

মেয়াদ শেষে স্মিথের সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করেনি সিএসএ। এমনকি স্মিথ নিজেও মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেননি। এমনটাই জানিয়েছেন সিএসএর প্রধান নির্বাহী ফোলেটসি মুসাকি।

মুসাকি বলেন, ‘মার্চে তার মেয়াদ শেষ হওয়ার পর ওই পদ থেকে স্মিথ সরে দাঁড়িয়েছে। এখন আমরা আরবিটরের রিপোর্টের অপেক্ষায় আছি। এরপর এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়া হবে। ভবিষ্যতে কী হবে, তা পরে বলতে পারব। কিন্তু স্মিথের চুক্তির মেয়াদ আর বাড়ানো হয়নি।’

মুসাকি আরও বলেন, ‘ওই পদের জন্য যারা আবেদন করেছেন, সেগুলো এখনো দেখা হয়নি। যতটুকু দেখা হয়েছে, সেখানে স্মিথের কোনো আবেদন নেই। দ্রুত আমরা ডিরেক্টর পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করব।’

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply