সালমান থেকে ক্যাটরিনা ,যে নিয়মে শরীরচর্চা করেন বলিউড তারকারা

সালমান থেকে ক্যাটরিনা ,যে নিয়মে শরীরচর্চা করেন বলিউড তারকারা

সালমান থেকে ক্যাটরিনা ,যে নিয়মে শরীরচর্চা করেন বলিউড তারকারা
সালমান থেকে ক্যাটরিনা ,যে নিয়মে শরীরচর্চা করেন বলিউড তারকারা

ফারহানা জেরিন: সালমান খান তার স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন। ৫০ পেরিয়ে গেলেও এখনও তার চেহারায় সে ছাপ পড়েনি। নিয়মিত জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা ওয়েট লিফটিং করেন অভিনেতা।সুস্বাস্থ্য পেতে শরীরচর্চা শুরু করলেও কয়েক দিন যেতে না যেতেই উৎসাহ হারিয়ে ফেলতে শুরু করেন অনেকে।

অথচ কেবলমাত্র সঠিক নিয়ম মেনে শরীরচর্চা করলে তবেই পাবেন সুফল। আসুন আজ জেনে নেয়া যাক, সালমান থেকে ক্যাটরিনা- বলিউড তারকাদের শরীরচর্চার রুটিন। কে জানে, শুনলে হয়তো উৎসাহ পাবেন আপনিও!বলিউডের তারকাদের মধ্যে দৈনন্দিন জীবনে সবচেয়ে বেশি অনুশাসন মেনে চলেন অক্ষয় কুমার। শরীরচর্চা নিয়েও তিনি বেশ খুঁতখুতে।

জিমে গিয়ে ওয়েট লিফটিং করেন না। অক্ষয় মার্শাল আর্ট এবং কিক বক্সিংয়ে প্রশিক্ষিত। নিয়মিত তা অনুশীলন করেন। এর বাইরে অবসর সময়ে কখনও হাঁটেন, কখনও দৌড়ান। মাঝেমধ্যে সিঁড়ি দিয়ে ওঠানামা করেন।নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন দীপিকা পাড়ুকোন। ইদানীং বলিউডের অনেক তারকার মতো দীপিকাও প্যালাটিসে মগ্ন। তাছাড়াও নিয়মিত জিমে গিয়ে শরীরচর্চা করেন।

কিক বক্সিংও করেন অভিনেত্রী। রোজ শরীরচর্চা করার আগে স্ট্রেচিং করতে ভোলেন না তিনি।টাইগার শ্রফের ফিটনেস নিয়ে অনুগামীদের মধ্যে চর্চার শেষ নেই। বড় পর্দায় বিভিন্ন ছবিতে অভিনয়ের পাশাপাশি সুঠাম চেহারা ও নাচে পারদর্শিতার জন্য তিনি ভক্তদের মন জয় করেছেন। ছোটবেলা থেকেই জিমন্যাস্টিক ও মার্শাল আর্ট শিখেছেন অভিনেতা।

এছাড়াও কালারিপায়াট্টু, তায়কোয়ান্দো ও কুংফুর প্রশিক্ষণ নিয়েছেন তিনি।অভিনেত্রী শিল্পা শেঠিকে ‘ফিটনেস গুরু’ বললে ভুল হবে না! শরীর সুস্থ রাখতে শিল্পা ইয়োগা মন্ত্রে বিশ্বাসী। ইদানীং ইন্টারনেটে শিল্পার নানা ইয়োগা ভিডিও ভাইরাল। ইউটিউবে ইয়োগা প্রশিক্ষণের জন্য একটি চ্যানেলও খুলে ফেলেছেন তিনি।সালমান খান তার স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন। ৫০ পেরিয়ে গেলেও এখনও তার চেহারায় সে ছাপ পড়েনি।

নিয়মিত জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা ওয়েট লিফটিং করেন অভিনেতা। তাছাড়াও রোজ নিয়ম করে সাইক্লিং করেন সালমান। মুম্বাইয়ের রাস্তায় বেশ কয়েকবার সাইকেল চালাতে দেখা গেছে অভিনেতাকে।ক্যাটরিনা কাইফও নিজের স্বাস্থ্যের সঙ্গে কোনোরকম আপোস করেন না। নিয়ম মেনে কঠোর শরীরচর্চা করেন তিনি। ক্যালোরি ঝরাতে রোজ সকালে জগিং করেন।

তারপর জিমে গিয়ে প্ল্যাঙ্কিং, রানিং, সাইক্লিং, ওয়েট ট্রেনিং করেন নিয়ম করে। প্যালাটিস চর্চাও করেন তিনি। ব্যায়াম করার সময়ে তিনি টিআরএক্স, বসু, কেটেল বল, মেডিসিন, পাওয়ারপ্লেট এবং সুইস বল ব্যবহার করেন। বেশ কিছু ভাইরাল ভিডিওতে অভিনেত্রীকে যোগাসন করতেও দেখা গিয়েছে।হৃত্বিক রোশনের সুঠাম দেহের রহস্য জানেন? দিনের শুরুতে তিনি করেন ২০ মিনিট ধরে ভারী কার্ডিও। স্ট্রেন্থ ট্রেনিং, কার্ডিও আর ওয়েট ট্রেনিং— মূলত এই তিন মন্ত্র মেনে শরীরচর্চা করেন অভিনেতা।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply