মেসিদের পছন্দের লিস্টে সাবেক জার্মান কোচ

মেসিদের পছন্দের লিস্টে সাবেক জার্মান কোচ

মেসিদের পছন্দের লিস্টে সাবেক জার্মান কোচ
মেসিদের পছন্দের লিস্টে সাবেক জার্মান কোচ

ক্রীড়া ডেস্ক: লিগ ওয়ান শিরোপা এরই মধ্যে নির্ধারণ হয়ে গেছে। মাঝে এক মৌসুম পর আবারো লিগ ওয়ান শিরোপা জিতেছে পিএসজি। যার ফলে লিগে বাকি থাকা তিন ম্যাচ শুধুই আনুষ্ঠানিকতার। আর তাই পরবর্তী মৌসুমের জন্য এখন থেকেই চিন্তাভাবনা শুরু করেছে ফরাসি ক্লাবটি।

এরই মাঝে গুঞ্জন উঠেছে এই মৌসুম পর পিএসজি তাদের আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোকে ছাঁটাই করতে যাচ্ছে। যদিও পচেত্তিনো জানিয়েছেন, তিনি এবং এমবাপ্পে দুজনই পরের মৌসুমেও আছেন দলের সঙ্গেই। এরই মধ্যে ইউরোপীয় সংবাদমাধ্যমে পচেত্তিনোর উত্তরসূরি নির্বাচনের জন্য পিএসজির শর্টলিস্টের খবরও চাউর হয়েছে।

পচেত্তিনোর উত্তরসূরি কে হতে পারেন এমন প্রশ্নে ইতালির এক সাংবাদিক জিয়ানলুকা ডি মারজিও জানিয়েছেন, বর্তমান টটেনহ্যাম ম্যানেজার আন্তোনিও কন্তে, ইতালিয়ান ক্লাব স্পেজিয়ার কোচ থিয়াগো মোত্তা এবং ২০১৪ বিশ্বকাপে লিওনেল মেসিকে কাঁদানো জার্মানির বিশ্বকাপজয়ী কোচ জোয়াকিম লো’কে রাখা হয়েছে তাদের শর্টলিস্টে।

দীর্ঘ ১৫ বছর জার্মান জাতীয় দলের কোচের দায়িত্বে ছিলেন লো। ২০০৬ বিশ্বকাপের পর সহকারী কোচ থেকে মূল কোচের দায়িত্ব পান। এরপর জার্মান দলকে ধরাছোঁয়ার বাইরে নিয়ে গিয়েছিলেন। তার সময়ে প্রায় ‘রোবোটিক’ ফুটবল খেলে জার্মানি জিতেছে বিশ্বকাপ ও কনফেডারেশন কাপ। ২০১৪ বিশ্বকাপ ফাইনালে মেসির আর্জেন্টিনাকে অতিরিক্ত সময়ের গোলে হারিয়েছিল লো’র জার্মানি। হাতছোঁয়া দূরত্ব থেকে বিশ্বকাপ মিসের পর মেসির সেই বিমর্ষ মুখের কথা ফুটবল ভক্তরা নিশ্চয়ই এখনো ভুলে যায়নি।

তবে এদিকে কয়েকদিন আগে কন্তে জানিয়েছেন, পিএসজির সঙ্গে তার নাম জড়িয়ে প্রকাশিত খবরগুলো শুধুই বিভ্রান্তি ছড়ানোর জন্য তৈরি করা। আর  স্পেজিয়া কোচ থিয়াগো মোত্তা ২০১২-১৮ পর্যন্ত পিএসজিতেই খেলেছেন। জাতীয় দলের হয়েও ছয় বছর মাঠ মাতিয়েছেন এই ইতালিয়ান।

এ ছাড়াও ২০১৮-১৯ মৌসুমে পিএসজির অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন মোত্তা। চলতি মৌসুমের শুরুতে স্পেজিয়ার কোচের দায়িত্ব নেন তিনি। যদিও তার অধীনে লিগে তেমন সুবিধাজনক অবস্থায় নেই স্পেজিয়া। অবনমনের শঙ্কায় আছে তারা। লিগে ৩৫ ম্যাচ খেলে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে আছে স্পেজিয়া।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply