লন্ডনে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান

লন্ডনে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান

লন্ডনে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান
লন্ডনে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নির্বাচনে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান।

ভোট গণনা শেষে শুক্রবার (৬ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ক্যানারি ওয়ার্ফের ইস্ট উইন্টার গার্ডেনে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে বাংলাদেশি লুৎফুর রহমানকে বিজয়ী ঘোষণা করা হয়।

দায়িত্ব থেকে অব্যাহতির ৭ বছর পর আবারও লন্ডনের টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর রহমান। নানা সমালোচনা আর তর্ক-বিতর্ককে পাশ কাটিয়েই লুৎফুরের টানা হ্যাটট্রিক বিজয়ে ভরাডুবির মুখোমুখি হতে হলো মূলধারার লেবার পার্টিকে।

জয়ের পর বাংলাদেশি কমিউনিটিসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানান লুৎফুর রহমান।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এই নির্বাহী মেয়র বলেন, আরেকবার সুযোগ দেওয়ার জন্য আমি সবার প্রতি কৃতজ্ঞ। শেষ পর্যন্ত সবাই আমার ওপর ভরসা রেখেছেন। জনগণের ওপরও আমার পূর্ণ আস্থা ছিল, তাই আজকের এই জয়।

২০১৫ সালে দুর্নীতি ও অবৈধ আচরণের দায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে ৫ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করেছিল নির্বাচনী আদালত। তবে শেষ পর্যন্ত তদন্ত থেকে ইস্তফা দেয় ব্রিটিশ পুলিশ। প্রার্থিতা ঘোষণার পর থেকেই নানা ধরনের বিতর্কিত প্রচারণার পাশ কাটিয়ে জয়ের বন্দরে পৌঁছান তিনি।

এর আগে, লুৎফুর রহমান ২০১০ ও ২০১৪ সালে দুবার সরাসরি ভোটে টাওয়ার হ‌্যামলেটস বারার মেয়র নির্বাচিত হন। তার বিজয়ে বাংলাদেশি কমিউনিটিতেও আনন্দ বিরাজ করছে। এই বিজয়ে যুক্তরাজ্যের বাংলাদেশি কমিউনিটিতে নতুন ইতিহাস রচিত হলো বলে মনে করছেন প্রবাসী বাংলাদেশিরা।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply