নওগাঁয় মাদক মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড

নওগাঁয় মাদক মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড

নওগাঁয় মাদক মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড
নওগাঁয় মাদক মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্ক: নওগাঁয় মাদক মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (৭ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুরের মোল্লাপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে জুয়েল রানা (২১), একই গ্রামের আমির হোসেনের ছেলে মো.বাবু (২০)।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন- পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল বাকী। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৯ আগস্ট জেলার পোরশা থানার আড্ডা- সরাইগাছী সড়কের জালুয়াপাড়া নামক স্থানে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টহল দল।

চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁর উদ্দেশে আসার সময় একটি মোটরসাইকেল থামানো হয়। এ সময় চালক জুয়েল রানা ও আরোহী বাবুর শরীর তল্লাশি করা হয়। এক পর্যায়ে মোটরসাইকেল তল্লাশি চালিয়ে অভিনব কায়দায় রাখা ২২৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়। এ ঘটনায় মোটরসাইকেলসহ তাদের দুজনকে আটক করা হয়।

পরবর্তীতে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক লোকমান হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলাটি বিচারের জন্য আদালতে এলে উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হলে বিচারক দুজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। এ সময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা হয়। জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মামলার বাদী লোকমান হোসেন বলেন, এ রায়ের মধ্যে দিয়ে মাদক কারবারীরা একটি বার্তা পাবে এবং মাদক থেকে দূরে থাকবে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply