ইতালির রাষ্ট্রপ্রধানদের আম পাঠালেন শেখ হাসিনা

ইতালির রাষ্ট্রপ্রধানদের আম পাঠালেন শেখ হাসিনা

ইতালির রাষ্ট্রপ্রধানদের আম পাঠালেন শেখ হাসিনা
ইতালির রাষ্ট্রপ্রধানদের আম পাঠালেন শেখ হাসিনা

অনলাইন ডেস্ক: ইতালির প্রেসিডেন্ট সের্জিও মাতারেল্লা, প্রধানমন্ত্রী মারিও দ্রাঘী ও পররাষ্ট্রমন্ত্রী লুইজিডি মাইওকে উপহার হিসেবে ১০০০ কেজি উন্নত জাতের আম্রপালি আম পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে উপহার হিসেবে পাঠানো এ আম প্রেসিডেন্টের প্রাসাদ কুইরিনাল, প্রধানমন্ত্রীর বাসভবন কিজি প্ল্যালেস এবংইতালির কূটনৈতিক প্রটোকলের প্রধান কার্যালয়, ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্রমন্ত্রী লুইজিডি মাইওর অফিসে বিতরণ করা হয়েছে।

যোগাযোগের ক্ষেত্রে এবং সার্বিক সহযোগিতায় ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। তাকে সার্বিক সহযোগিতা করেন কাউন্সেলর (রাজনৈতিক) মো. জসিম উদ্দিন, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা উইং) মো. সাইফুল ইসলাম এবং দ্বিতীয় সচিব (রাজনৈতিক) আশফাকুর রহমান।

ইতালির প্রেসিডেন্ট ভবন কুইরিনাল, প্রধানমন্ত্রীর বাসভবন কিজি প্যালেস এবং ইতালীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজ নিজ অফিসের পক্ষে আমের বক্সগুলো গ্রহণ করেন।

বাংলাদেশে উৎপাদিত মৌসুমি তাজা আম গ্রহণ করার সময় বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান ইতালীয় নেতারা।

ইতালি ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর উদ্‌যাপন করছে দুই দেশ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও দুই দেশের সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ইতালির প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক হাজার কেজি আম উপহার পাঠানো দুই দেশের শীর্ষ কূটনীতিকদের মধ্য বন্ধুত্বপূর্ণ গভীর সম্পর্কের প্রমাণ বলে মনে করছেন দেশ দুটির কমিউনিটির নেতারা।

মতিহার বার্তা / এ এম

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.