শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ঢাকার পাঁচটি স্থান থেকে সংগ্রহ করা যাবে ঈদের টিকেট

ঢাকার পাঁচটি স্থান থেকে সংগ্রহ করা যাবে ঈদের টিকেট

মতিহার বার্তা ডেস্ক :   মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আযহা আসলেই শুরু হয়ে যায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রেলের টিকেট বিক্রি। নাড়ির টানে রাজধানী ঢাকার একটি বড় অংশ পরিবারের সাথে ঈদ করতে ঢাকার বাইরে চলে যায়। আর এই টিকেট কিনতে সবচেয়ে বেশি ভিড় লক্ষ্য করা যায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে। অনেকেই দেখা যায় রাত দিন এক করে সারারাত অপেক্ষা করে ট্রেনের টিকেট কিনছেন। আবার অনেকেই দীর্ঘ সময় অপেক্ষা করেও রেলের টিকেট পান না। এতে করে পরিবারের সাথে একসাথে ঈদ উদযাপন করাটাই ম্লান হয়ে যায়। প্রতিটা বছর ঈদের সময় হলেই স্টেশনগুলোতে এমন চিত্র লক্ষ্য করা যায়। এতে করে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষদের।

তবে এই ভোগান্তি দূর করতে চলতি বছর ঈদে রেলের টিকেট বিক্রিতে আসছে বেশ পরিবর্তন। আগে যেখানে শুধু কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে টিকেট বিক্রি করতো এখন কমলাপুরসহ ঢাকা পাঁচটি স্থান ও গাজীপুরের একটি স্থান থেকে এই টিকেট সংগ্রহ করা যাবে। স্থানগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর। আর এমনটিই জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, ২৮ এপ্রিল কমলাপুর রেলস্টেশন থেকে রেলের টিকিট কাটার নতুন অ্যাপস উদ্বোধন করা হবে। অ্যাপসের মাধ্যমে ঘরে বসে ৫০ শতাংশ টিকিট কাটা যাবে। বাকি ৫০ শতাংশ কাউন্টার থেকে কাটতে হবে।

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ চালুর বিষয়ে রেলমন্ত্রী বলেন, ২৫ এপ্রিল ট্রেনটি রাজশাহী থেকে উদ্বোধন করা হবে। ট্রেনের উদ্বোধনী যাত্রায় বিনা টিকিটে ভ্রমণ করতে পারবেন যাত্রীরা। এরপর ২৭ এপ্রিল থেকে নিয়মিত ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীনভাবে চলবে ট্রেনটি।

নূরুল ইসলাম বলেন, ঈদের আগেই ঢাকা-পঞ্চগড় রুটে কম বিরতি দিয়ে একটি নতুন ট্রেন চালু করা হবে। আর ঈদের পর ঢাকা-বেনাপোল রোডে আরেকটি নন-স্টপ ট্রেন চালু করা হবে।

মতিহার বার্তা ডট কম – ২০ এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply