আসল ডিবির হাতে ৭ ভুয়া ডিবি গ্রেপ্তার

আসল ডিবির হাতে ৭ ভুয়া ডিবি গ্রেপ্তার

আসল ডিবির হাতে ৭ ভুয়া ডিবি গ্রেপ্তার
আসল ডিবির হাতে ৭ ভুয়া ডিবি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক: কুমিল্লায় ডিবি পরিচয়ে প্রতারণার অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করেছেন ডিবি পুলিশের সদস্যরা। তাদের বিরুদ্ধে ডিবি পরিচয়ে মানুষকে গ্রেপ্তারের কথা বলে তুলে নিয়ে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে দুই দম্পতিও আছে।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কুমিল্লার পুলিশ সুপার মো. আব্দুল মান্নান।গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৯টি মোবাইল, ডিবি পুলিশ লেখা জ্যাকেট, একটি হাতকড়া, দুই রাউন্ড গুলি, একটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

গ্রেপ্তারকৃতরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের কালিউতা গ্রামের সবুজ মিয়া, তার স্ত্রী আখিনুর আক্তার, একই গ্রামের মো. রতন মিয়া, কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা গ্রামের মো. ওসমান গনি, তার স্ত্রী সোনিয়া বেগম, দেবীদ্বার উপজেলার বড় আলমপুর গ্রামের মো. মাঈন উদ্দিন ও বান্দরবানের বাসিন্দা মো. আরিফুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার বলেন, ‘গ্রেপ্তারকৃতরা বেশ কিছুদিন ধরে ডিবি পুলিশ পরিচয়ে বিভিন্ন অপরাধ করে আসছিলেন। তারা সাধারণ মানুষকে গ্রেপ্তারের নামে তুলে নিয়ে চাঁদা আদায় করতেন। সম্প্রতি সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে একইভাবে গ্রেপ্তার করে দুই হাজার পিস ইয়াবা দিয়ে মামলা দেওয়ার ভয় দেখিয়ে তার পরিবারের সদস্যদের কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন। পরে ভুক্তভোগীর পরিবার থেকে ৯৯৯-এ কল দিয়ে আমাদেরকে ঘটনাটি জানানো হয়। এরপর এ ঘটনায় ভুক্তভোগী কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে সোমবার দিনভর জেলা পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা কুমিল্লা নগরী ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করেন। ’

কুমিল্লা কোতোয়ালি থানায় মামলা দায়ের শেষে মঙ্গলবার দুপুরে গ্রেপ্তার সাতজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

কুমিল্লা আদালত পুলিশের পরিদর্শক মো. মজিবুর রহমান ভূঁইয়া বলেন, মঙ্গলবার দুপুরে আসামিদের আদালতে হাজির করা হলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাদেরকে বিকেলে কারাগারে পাঠানো হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply