মিনিটেই যেকোনো মোটরসাইকেল চুরি করতে পারে তারা

মিনিটেই যেকোনো মোটরসাইকেল চুরি করতে পারে তারা

মিনিটেই যেকোনো মোটরসাইকেল চুরি করতে পারে তারা
মিনিটেই যেকোনো মোটরসাইকেল চুরি করতে পারে তারা

অনলাইন ডেস্ক: মাত্র ৫ সেকেন্ডেই নকল চাবি দিয়ে খুলতে পারেন মোটরসাইকেল। আর মোটরসাইকেল চুরি করে পালিয়ে যেতে সময় লাগে মাত্র এক মিনিট। চট্টগ্রামে এমন চোর চক্রের মূল হোতাসহ ৪ সদস্যকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে চট্টগ্রাম নগরী, পটিয়া ও কর্ণফুলীসহ নানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- চক্রের মূল হোতা শ্রাবণ। এবং বাকি তিন সদস্য সাকিব, ইরফান ও হানিফ।

চক্রের মূলহোতা শ্রাবণের স্বীকারোক্তিতে জানা যায়, তার বয়স সবে মাত্র ১৫। এ বয়সেই রপ্ত করেছেন মোটরসাইকেল চুরির নানা অভিনব কৌশল। নকল চাবি দিয়ে ৫ সেকেন্ডই খুলতে পারেন যেকোনো মোটরসাইকেল। চুরি করতে সময় লাগে মাত্র এক মিনিট।

পুলিশ জানায়, চুরি হওয়ার একটি ঘটনার সিসিটিভি ফুটেজ আসে তাদের কাছে। সেই ফুটেজে দেখা যায়, একটি ভবনে ঢুকছে শ্রাবণ। ২ মিনিটের মধ্যেই বের হয়ে যায় মোটরসাইকেল নিয়ে।

সেই ফুটেজের সূত্র ধরেই তাকে নগরীর কল্পলোক আবাসিক থেকে আটক করে পুলিশ। পরে শুক্রবার চট্টগ্রাম নগরী, পটিয়া ও কর্ণফুলীসহ নানা এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের আরও তিন সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দুটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুর রহিম বলেন, মোটরসাইকেল চোরদের কয়েকটি চক্র রয়েছে। তারা বোয়ালখালী ও কালারপুল এলাকায় বেশ সক্রিয়। চক্রের বাকিদের আটক করতে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, চক্রের মূল হোতা শ্রবণের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ৮টির বেশি মামলা আছে। এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে বাকলিয়া থানায় একটি চুরির মামলা হয়েছে। এ মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply