শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
চারঘাটে কলেজ ছাত্রীর অশ্লীল পোস্টার দেয়ালে সাাঁটালেন ছাত্রলীগ নেতার

চারঘাটে কলেজ ছাত্রীর অশ্লীল পোস্টার দেয়ালে সাাঁটালেন ছাত্রলীগ নেতার

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর চারঘাট উপজেলায় মোক্তারপুর গ্রামে এক কলেজছাত্রীর নামে অশ্লীল কথা লিখে পোস্টার সাঁটানো হয়েছে দেয়ালে দেয়ালে। ফলে লোকলজ্জার ভয়ে ঘর থেকে বেরোতে পারছেন না ছাত্রীটি। ছাত্রীর পরিবারও বিপাকে পড়েছে।

বিয়ের প্রস্তাবে সাড়া না পেয়ে চারঘাট উপজেলা ছাত্রলীগের এক নেতা কুরুচিপূর্ণ এই কর্মটি করেছে বলে অভিযোগ ছাত্রীর পরিবারের।

এদিকে রোববার ছাত্রীর মা প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

অভিযোগের সত্যতা নিশ্চিত করে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল্লাহ বলেন, ঘটনা গুরুত্বের সঙ্গে নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। যে বা যারা এ নোংরা ও কুরুচিপূর্ণ কাজ করেছে তাদের প্রাথমিকভাবে পুলিশ শনাক্ত করেছে। তাদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে।

কলেজছাত্রীর মায়ের দেয়া লিখিত অভিযোগে বলা হয়েছে, উপজেলা ছাত্রলীগের একজন শীর্ষ নেতা কয়েকদিন আগে রাজশাহীর বরেন্দ্র কলেজে অনার্স প্রথম বর্ষে অধ্যয়নরত তার মেয়েকে বিয়ে করার জন্য প্রস্তাব নিয়ে আসে। কিন্তু মেয়ের ভবিষ্যৎ শিক্ষাজীবনের কথা চিন্তা করে বিয়ের প্রস্তাবটি ফিরিয়ে দেয়া হয়। ওই সময়ই ছাত্রলীগ নেতা ও তার সহযোগীরা দেখে নেয়ার হুমকি দেয়।

গত শনিবার রাতে চারঘাটের মোক্তারপুর গ্রামের দেয়ালে দেয়ালে ‘না জানিলে ক্ষতি হবে’ শিরোনামে ওই কলেজছাত্রীর নাম উল্লেখ করে অশ্লীল কথাবার্তা কম্পিউটারে টাইপ করে এক পাতার রঙিন পোস্টার সাঁটানো হয়। পোস্টারে ছাত্রীর একটি ছবিও লাগিয়ে দেয়া হয়েছে। রোববার ভোর হতেই এলাকার মানুষের চোখে পড়ে এ পোস্টার। ছাত্রীর পরিবারের কাছেও খবরটি পৌঁছায়।

ওইদিনই কলেজছাত্রীর মা উপজেলা প্রশাসন ও থানা পুলিশের কাছে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেন। সোমবার জেলা পুলিশের একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। তারা ছাত্রলীগ নেতার নাম-পরিচয় শনাক্ত করার চেষ্টা করছেন বলে জানান।

এদিকে মঙ্গলবার কলেজছাত্রীর মা বলেন, পোস্টারে তার মেয়ের চরিত্র হননের চেষ্টা করা হয়েছে। পোস্টারে খুব খারাপ খারাপ কথা লেখা হয়েছে। এর ফলে মেয়ের ঘরের বাইরে যাওয়া বন্ধ হয়ে গেছে। কলেজেও যেতে পারছে না।

তিনি বলেন, এলাকায় আমাদের পরিবারের একটা সম্মান, সুনাম রয়েছে। ছাত্রলীগ নেতার বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেয়ার পরই তাদের হেনস্থা করতে এসব অশ্লীল পোস্টার ছড়িয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, নিরাপত্তার আশ্বাস পেলে তিনি ছাত্রলীগ নেতার নাম প্রকাশ করতে রাজি। অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক বলেন, অভিযোগ একটি পাওয়া গেছে। পুলিশকে তদন্ত করে আইনি পদক্ষেপ নেয়ার অনুরোধ করা হয়েছে। যে বা যারাই এই কুরুচিপূর্ণ কাজ করেছে তাদের আইনের আওতায় নেয়া হবে। সূত্র: যুগান্তর।

মতিহার বার্তা ডট কম ২৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply