বিয়ের অনুষ্ঠানে বরের ছুরিকাঘাতে কনের দুই ভাই আহত

বিয়ের অনুষ্ঠানে বরের ছুরিকাঘাতে কনের দুই ভাই আহত

বিয়ের অনুষ্ঠানে বরের ছুরিকাঘাতে কনের দুই ভাই আহত
বিয়ের অনুষ্ঠানে বরের ছুরিকাঘাতে কনের দুই ভাই আহত

বগুড়া প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলার বিয়ের অনুষ্ঠানে বরের ছুরিকাঘাতে কনের দুই ভাই জোবাইয়ের হোসেন (২৪) ও নাহিদ হোসেন (২০) আহত হয়েছেন। বোনকে বাল্যবিয়ে দিতে রাজি না হওয়ায় তাদের ছুরিকাঘাত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আহত দুই ভাইকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার রাত সাড়ে ৮টার দিকে গোপালনগর ইউনিয়নের কালিতলা গ্রামে এই ঘটনা ঘটে।

থানা পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলা কালিতলা গ্রামের সাইদুর রহমানের মেয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে প্রায় ২ বছর আগে বিদ্যালয় যাওয়ার পথে আপহরণ করে একই এলাকার শেহলিয়াবাড়ি গ্রামের রিয়াজ উদ্দীনের ছেলে আব্দুল মোতালিব। এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা সাইদুর রহমান বাদী হয়ে মোতালিবের বিরুদ্ধে মামলা দায়ের করে। বর্তমানে মামলাটি বিচারাধীন। এ অবস্থায় দুই পক্ষের মধ্যে সমঝোতার ভিত্তিতে নতুন করে বিয়ের দিন তারিখ ধার্য্য করা হয়।

সেই মোতাবেক সোমবার বিকেলে আব্দুল মোতালিবসহ ২৫ থেকে ৩০ জন বরযাত্রী কনের বাড়িতে আসেন। খাওয়া-দাওয়া শেষে বিয়ে নিবন্ধনের (কাবিন) দেনমোহরের টাকা নির্ধারণ নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। ফলে কনের ভাই জোবাইয়ের এবং নাহিদ বোনকে আব্দুল মোতালিবের সাথে বিয়ে দিতে অস্বীকার করেন। এতে আব্দুল মোতালিব ও তার লোকজন ক্ষুব্ধ হয়ে জোবাইয়ের হোসেন ও নাহিদ হোসেনকে ছরিকাঘাতে আহত করে।

এ বিষয়ে বর আব্দুল মোতালিব বলেন, প্রায় দুই বছর আগে প্রেমের সম্পর্কের জেরে ওই স্কুলছাত্রীকে বিয়ে করেছি। এ বিয়ে তারা মেনে না নিয়ে আমার বিরুদ্ধে মামলা করে। সোমবার দুই পক্ষ সমঝোতার মাধ্যমে লোকজন নিয়ে বিয়ে বাড়িতে যাই। এ সময় তারা নতুন করে অতিরিক্ত দেনমহর দাবি করা হয়। তাদের দাবি না মানায় তাদের সাথে কথাকাটি করে চলে আসি।

কাউকে ছুরিকাঘাত করা হয়নি।স্কুলছাত্রীর বাবা সাইদুর রহমানের দাবি, আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে মোতালিব তার লোকজন নিয়ে আবারো আমার মেয়েকে জোর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বাধা দিলে তারা আমার দুই ছেলেকে ছুরিকাঘাত করে চলে যায়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, বিয়ে অনুষ্ঠানে ছুরিকাঘাতের মৌখিক অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply