আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানে আগুন, ৪১ যাত্রীর প্রানহানী

আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানে আগুন, ৪১ যাত্রীর প্রানহানী

আন্তর্জাতিক ডেস্ক : আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই আগুন লেগে যাওয়ায় মস্কো বিমানবন্দরে যাত্রীবাহী রুশ বিমানের। কিন্তু জরুরি অবতরণের পরও বাঁচানো গেল না ৪১ জন যাত্রীকে।

মর্মান্তিক মৃত্যু হয় তাঁদের। যদিও স্বস্তির খবর অভিশপ্ত বিমানে থাকা ৭৮ জন যাত্রীর মধ্যে ৩৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ইতিমধ্যে এহেন দুর্ঘটনার কারণে তদন্তের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট পুতিন। তবে তদন্তকারীদের প্রাথমিক ধারণা, ভয়াবহ অগ্নিকাণ্ডের সময় ভেঙে পড়ে বিমানটি। যার ফলে বিমানে থাকা একজন মহিলা কর্মী সহ ৪১ জনের মৃত্যু হয়।

অন্যদিকে একাধিক সংবাদমাধ্যম জানাচ্ছে, নিহত ৪১ জনের মধ্যে দুজন শিশু রয়েছে। এদিকে সোশ্যাল মিডিয়াতে বিমানটিতে আগুন ধরে যাওয়ার একটি ভয়াবহ ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, লেজের অংশে আগুন জ্বলা অবস্থায় দ্রুত অবতরণ করছে বিমানটি। এরপর রানওয়েতে থাকা অবস্থাতেই কালো ধোঁয়ায় ছেয়ে যায় চারপাশ।

বিমানে অগ্নিকাণ্ডের ব্যাপারে আরও জানা যায়, সুখোই সুপারজেট-১০০ নামের একটি বিমান স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় মস্কোর শেরেমিয়েতোবো বিমানবন্দর থেকে শহর মুরমানস্কের উদ্দেশে যাত্রা শুরু করে।

কিন্তু আকাশে ওড়ার কিছুক্ষণ পরেই আগুন লাগায় ফের শেরেমিয়েতোবো বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। তবে কী কারণে অগ্নিকাণ্ড ও জরুরি অবতরণের ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয়। এই ঘটনার কারণ খতিয়ে দেখছে তদন্ত কমিটি। তবে মস্কোর শেরেমিয়েতোবো বিমানবন্দর থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানটিতে সমস্যা হয়েছিল বলে জানানো হয়।

বলা হয়, আকাশে ওড়ার কিছুক্ষণ পরেই বিপদে পড়ার সংকেত পাঠায় বিমানের কর্মীরা। তবে প্রথমবার জরুরি অবতরণ করতে গিয়েও ব্যর্থ হয় বিমানটি। দুর্ঘটনার পর প্রাথমিকভাবে বলা হয়েছিল, এই ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন এবং আহত আছেন পাঁচ থেকে দশজন। কিন্তু পরবর্তীকালে ক্রমশ বাড়ছে সংখ্যাটা।

মতিহার বার্তা ডট কম  ০৬   মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply