নওগাঁয় স্থগিত হওয়া আসনে ভোট গ্রহন শেষ এখন ফলাফলের জন্য অপেক্ষা

নওগাঁয় স্থগিত হওয়া আসনে ভোট গ্রহন শেষ এখন ফলাফলের জন্য অপেক্ষা

নওগাঁয় স্থগিত হওয়া আসনে ভোট গ্রহন শেষ এখন ফলাফলের জন্য অপেক্ষা
নওগাঁয় স্থগিত হওয়া আসনে ভোট গ্রহন শেষ এখন ফলাফলের জন্য অপেক্ষা

অন্তর আহমেদ, নওগাঁ জেলা প্রতিনিধি: স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। সোমবার ১২ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহন বিকেল ৪টায় শেষ হয়েছে। চলছে ভোট গণনা এই রিপোর্ট লেখা প্রর্যন্ত কোন ফলাফল পাওয়া যায়নি। প্রতিটি ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীর প্রতীকে নিজেদের ভোট প্রদান করেছেন। অনেক দিন পর ভোট পেয়ে ভোটাররা উৎসবমুখর ও আনন্দে ভোট প্রদান করছেন। ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চোখে পড়ার মতো ছিল।

অপরদিকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে গ্রহণ করা হয়েছে ৪স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছিল ইসি। সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে নির্বাচনী মাঠে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত (নৌকার প্রতীক নিয়ে) শহীদুজ্জামান সরকার, স্বতন্ত্র (ট্রাক প্রতীক) প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম, জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতীক) প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন এবং ঈগল প্রতীক নিয়ে লড়ছেন মেহেদী মাহমুদ রেজা।

পত্নীতলা উপজেলায় ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ১১৭ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৯ হাজার ২৭১ এবং নারী ভোটার সংখ্যা ৯৯ হাজার ৮৪৬ জন। নির্বাচনে ৭১ জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৪০২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৮০৪ জন। ভোটের দিন ১২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

অপরদিকে ধামইরহাট উপজেলায় আট ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৫ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩০১ জন, নারী ৭৮ হাজার ৭১৩ ও ট্রান্সজেন্ডার ১ জন। নির্বাচনে ৫৩ জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৩০৪ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৬০৮ জন। এবারই প্রথমবারের মতো ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। ভোটের দিন পৌরসভাসহ প্রতিটি ইউনিয়নে একজন করে ৯ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আমিনুল হক নামে এক প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন স্থগিত হয়েছিল।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply