শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহী খাদ্য গুদামে নতুনের নামে পুরনো চাল ক্রয়’ কর্মকর্তাকে শোকজ

রাজশাহী খাদ্য গুদামে নতুনের নামে পুরনো চাল ক্রয়’ কর্মকর্তাকে শোকজ

এসএম বিশাল: রাজশাহী সদর খাদ্য গুদামে চাল গুদামজাতে অনিয়মের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চাল সররবাহকারী চুক্তিবদ্ধ মিলার ও গুদামের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মিলে পুরনো চালকে নতুন দেখিয়ে গুদামে চাল গুদামজাত করেছেন- এমন অভিযোগের প্রেক্ষিতে গত সোমবার সন্ধ্যায় জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ভুঁইয়া একটি গুদাম সিলগালা করে দেন।

পরদিন মঙ্গলবার গুদাম খুলে চাল পরীক্ষা করলে বিষয়টির সত্যতা পান তিনি। এরই প্রেক্ষিতে রাজশাহী সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, এলএসডি) মাজেদুল ইসলামকে শোকজ করা হয়। আগামী তিন কর্মদিবসের মধ্যে তাকে শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজশাহী সদর খাদ্য গুদামে নতুন চাল সরবরাহের জন্য শাহমখদুম রাইস মিলের কর্তৃপক্ষের সাথে চুক্তি করে সরকার। ইতোমধ্যে ১৫৮ টন চাল সরবরাহ করেছে শাহমখদুম রাইস মিল। তবে গুদামটির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, এলএসডি) মাজেদুল ইসলামের যোগসাজসে সেই চালের একটি বড় অংশই পুরনো দেয়া হয়েছে বলে অভিযোগ উঠে।

অভিযোগ অনুযায়ী, ৪ নম্বর গুদামের চালের বস্তার ৫টি স্তুপের মধ্যে নতুন সংগ্রহকৃত চালের একটি স্তুপে রয়েছে অনিয়ম। সেখানে নতুন চালের আড়ালে লুকানো ছিল পুরাতন চালের বস্তা।

একটি সূত্রের দাবি, পুরনো চালের বস্তার সংখ্যা আনুমানিক ১ হাজার ৩০০টি। আর চালের পরিমাণ ৩৯ টন।এ ব্যাপারে গুদামটির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, এলএসডি) মাজেদুল ইসলাম নয়া দিগন্তকে বলেন, আমার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ সঠিক নয়। তিনি দাবি করেন, বিষয়টি নিষ্পত্তি হয়ে গেছে।

তিনি বলেন, এই গুদামে ইতোপূর্বে দায়িত্বপালনকারী একজন ভারপ্রাপ্ত কর্মকর্তা আমাাকে হয়রানি করতেই পরিকল্পিতভাবে ষড়যন্ত্র লিপ্ত রয়েছেন।তবে অভিযোগের বিষয়ে শাহমখদুম রাইস মিল কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি। এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ভুঁইয়া খোলা কাগজকে বলেন, প্রাথমিকভাবে অনিয়মের সত্যতা পাওয়া গেছে।

এরই প্রেক্ষিতে গুদামটির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, এলএসডি) মাজেদুল ইসলামকে শোকজ করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে তাকে শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। সে মোতাবেক আগামী রোববারের মধ্যে শোকজ নোটিশের জবাব দিতে হবে।

তিনি আরো বলেন, এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।তিনি বলেন, নতুন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সে লক্ষ্যে আমরা মিল কর্তৃপক্ষের সাথে চুক্তি করেছি। পুরাতন চাল দেবার কোনো সুযোগ নেই।

মতিহার বার্তা ডট কম  ২৪ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply