শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
স্ত্রীকে খুন করে প্রমাণ লোপাটের দায়ে স্বামীর যাবজ্জীবন

স্ত্রীকে খুন করে প্রমাণ লোপাটের দায়ে স্বামীর যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্ক : পূর্ব বর্ধ স্ত্রীকে খুন করে প্রমাণ লোপাটের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল বর্ধমান আদালত। এছাড়াও খুনের জন্য ১০ হাজার টাকা এবং প্রমাণ লোপাটের জন্য আরও ৩ হাজার টাকা অভিযুক্তকে জরিমানা করেছে আদালত। অনাদায়ে আরও ১ বছর সাজা খাটতে হবে সাজাপ্রাপ্তকে। বৃহস্পতিবার আদালত তাকে এই সাজা ঘোষণা করলে তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে বলে দাবি করে অভিযুক্ত ভগীরথ হেমব্রম।

মেমারি থানার আমাদপুরে বাড়ি ভগীরথের। জারগ্রাম পঞ্চায়েতের কর্মী সে। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবে বলেও জানায় অভিযুক্ত। তার আইনজীবী রামগোপাল মজুমদার বলেন, ঘটনার কোনও প্রত্যক্ষদর্শী নেই। রায়ে বিস্তর অসঙ্গতি রয়েছে। এই রায়কে হাইকোর্টে চ্যালেঞ্জ করা হবে।

তদন্তে নেমে বেশ কয়েকবার ভগীরথকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তার কথায় বিস্তর অসঙ্গতি পায় পুলিশ। ঘটনাস্থলের বাসিন্দাদের সঙ্গেও কথা বলে পুলিশ। কেউই ঘটনার দিন কারও চিৎকার শুনতে পাওয়ার কথা জানাননি পুলিশকে। এরই মধ্যে মুংলির চপ্পল ঘটনাস্থলের কিছুটা দূর থেকে উদ্ধার হয়। সেখান থেকে পুলিশ ৪টি রক্তমাখা আধলা ইট ও একটি ব্লেড উদ্ধার করে। ব্লেডেও রক্তের দাগ ছিল।

ভগীরথের ক্ষতচিহ্নটি ব্লেডের বলে সন্দেহ হয় পুলিশের। পুলিশ এ ব্যাপারে বর্ধমান মেডিক্যাল কলেজের ফরেন্সিক বিশেষজ্ঞের সাহায্য নেয়। ভগীরথকে পরীক্ষা করে ক্ষত নিজের তৈরি করা বলে মত দেন ফরেন্সিক বিশেষজ্ঞ। এরপরই ১৭ অক্টোবর সকালে বাড়ি থেকে পুলিশ ভগীরথকে গ্রেফতার করে। তাকে হেফাজতে নেয়। জেরায় সে স্ত্রীকে খুনের কথা কবুল করে। স্থানীয় বাসিন্দা কৃষ্ণ সরকার ঘটনার দিন এক সাইকেল আরোহীকে রক্তমাখা জামা পড়ে যেতে দেখেছেন বলে পুলিশের কাছে জানান। এরপরই পুলিস খুনে ভগীরথের জড়িত থাকার বিষয়ে নিশ্চিত হয়। সেই বছরেরই ১৮ ডিসেম্বর জামিন পায় ভগীরথ। তদন্ত সম্পূর্ণ করে ২০১৬ সালের ৩১ জানুয়ারি খুন (৩০২আইপিসি) ও প্রমাণ লোপাট (২০১আইপিসি) ধারায় চার্জশিট পেশ করে পুলিশ।

মতিহার বার্তা ডট কম  ৩১ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply