শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দেশের উন্নয়নের একটি বড় অংশ হচ্ছে শিক্ষাখাতঃ বস্ত্র ও পাটমন্ত্রী

দেশের উন্নয়নের একটি বড় অংশ হচ্ছে শিক্ষাখাতঃ বস্ত্র ও পাটমন্ত্রী

মতিহার বার্তা ডেস্ক : ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই অক্লান্ত পরিশ্রম করে চলছে সরকার। এবং এই পরিশ্রমের ফল পাচ্ছে জনসাধারণ। দেশের প্রতিটি খাতেই পরেছে উন্নয়নের ছোঁয়া। যার একটি অংশ হচ্ছে শিক্ষাখাত। এই ধারা অব্যাহত রাখার কথা বলে শিক্ষা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ‘শিক্ষাবিহীন জাতি কখনোই উন্নতি করতে পারে না। তাই শিক্ষায় যে দেশ যত বেশি অগ্রগামী, সে দেশ ততো বেশি সমৃদ্ধশালী।’ রবিবার (২৩জুন) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-ফাইভপ্রাপ্ত অস্বচ্ছল ছাত্রছাত্রীদের অনুদানের চেক বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনেকটা এগিয়ে নিতে চেষ্টা করছেন। প্রকৃত পক্ষে বর্তমান সরকার নানাভাবেই দেশের শিক্ষাব্যবস্থার উন্নয়নের সঙ্গে প্রতিটি নাগরিকের শিক্ষা নিশ্চিত করছে।’

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। রূপগঞ্জের প্রতিটি স্কুল-কলেজ, মাদ্রাসায় নতুন নতুন ভবন নির্মাণ হয়েছে। স্থাপিত হয়েছে কম্পিউটার ল্যাব। বঙ্গবন্ধুর কন্যা শিক্ষিত প্রধানমন্ত্রী বলে শিক্ষা খাতে এত উন্নয়ন করতে পারছেন।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।
উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভুঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র সাহা, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম প্রমুখ।

মতিহার বার্তা ডট কম – ৫ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply